বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অলিম্পিক ফুটবল: অস্ট্রেলিয়ার কাছে হেরে গেছে আর্জেন্টিনা

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১ | ১৯:৪৫:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অলিম্পিক ফুটবল: অস্ট্রেলিয়ার কাছে হেরে গেছে আর্জেন্টিনা
ছবিঃ ইন্টারনেট
অলিম্পিক ফুটবল: অস্ট্রেলিয়ার কাছে হেরে গেছে আর্জেন্টিনা ছবিঃ ইন্টারনেট

এখনও কোপা আমেরিকা জয়ের রেশ কাটেনি৷ পুরো দেশজুড়ে চলছে মহাদেশ সেরা হওয়ার উল্লাস। স্বপ্নের ফাইনালে সুপার ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে স্বাগতিকদের হারিয়ে তিন দশকের শিরোপা খরা কাটানো আর্জেন্টিনার জন্য এই উল্লাস বাড়াবাড়ি কিছু নয়।

আজ আলবিসেলেস্তেদের আক্ষেপ ঘুচানো উৎসবে বাড়তি মশলা দিতে পারত জুনিয়ররাও। সুযোগ ছিল অলিম্পিকে ছেলেদের ফুটবলে প্রথম ম্যাচ জয় নিয়ে মেসিদের উল্লাস আরও বাড়িয়ে দিতে। ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ আসরের শুভসূচনা করে আর্জেন্টাইনদের উল্লাসের সময় আরও দীর্ঘ করা যেত।

ছবিঃ ফেসবুক

কিন্তু, তা পারেননি অলিম্পিকে আর্জেন্টিনার ফুটবলে ছেলেদের দল। শুরুর ম্যাচেই হোঁচট খেয়েছে এই শতাব্দীর একমাত্র দল হিসেবে ব্যাক টু ব্যাক অলিম্পিকে স্বর্ণজয়ী আলবিসেলেস্তেরা। অলিম্পিকে ছেলেদের ফুটবলে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৪ দলের কাছে হেরেই গেছে আকাশী-নীলরা।

বৃহস্পতিবার জাপানের সাপ্পোরোয় ‘সি’ গ্রুপের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। সকারুদের হয়ে গোল দুটি করেছেন লাচল্যান্ড ওয়ালস ও মার্কো টিলিও। দুটি গোলই তৈরি করে দিয়ে অস্ট্রেলিয়ার জয়ের নায়ক মিচেল ডিউক।

আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। ম্যাচের ১৪তম মিনিটে ডিউকের নিচু ক্রসে আর্জেন্টিনার জাল খুঁজে নেন ওয়ালস। গোল খেয়ে কিছুটা হুশ ফিরে ফার্নান্দো বাতিস্তার শিষ্যদের। তবে আক্রমণভাগের ব্যর্থতায় সুযোগ কাজে লাগাতে পারেনি আলবিসেলেস্তেরা।

ছবিঃ ইন্টারনেট

৩৪তম মিনিটে এজকুয়েল বার্কোর শট গোলবারে লেগে ফিরে আসে। প্রথমার্ধে যোগ করা সময়ে মাত্র তিন মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড দেখে ফ্রান্সিস্কো ওর্তেগা মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের পুরোটা সময় একজন কম নিয়ে খেলা আর্জেন্টিনা আর ম্যাচে ফিরতে পারেনি। উল্টো ম্যাচের ৮০তম মিনিটে ডিউকের রক্ষণছেড়া পাসে আরেকটি গোল করে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করে ফেলেন মার্কো টিলিও। বাকি সময় আর কোন গোল না হলে অলিম্পিকের প্রথম ম্যাচে ২-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির উত্তরসূরীরা।

ছবিঃ ফেসবুক

আর্জেন্টিনার হারের দিন হোঁচট খেয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল স্পেনও। সি’ গ্রুপের অন্য ম্যাচে মিশরের কাছে পয়েন্ট হারিয়েছে লা রোহারা। দুদলের ম্যাচটি গোলশূন্য হয়েছে।

আরও খেলার খবরঃ   ৩ অলিম্পিক রেকর্ড গড়ে ব্রোঞ্জকে স্বর্ণে পরিবর্তন করলেন সিং-চুন

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি