বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আক্ষেপ মেটাতে পেরে খুশি শামীম

প্রকাশ: সোমবার, ২৬ জুলাই, ২০২১ | ০৪:০৪:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আক্ষেপ মেটাতে পেরে খুশি শামীম
ছবি - সংগৃহীত
আক্ষেপ মেটাতে পেরে খুশি শামীম ছবি - সংগৃহীত

অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে আটে নেমে ১৩ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি শামীম হোসেন পাটোয়ারী, আন্তর্জাতিক ক্রিকেটে শুরুটা দুর্দান্ত হলেও হারের তিক্ত অভিজ্ঞতার পাশাপাশি ম্যাচ শেষ করে না আসতে পারার আক্ষেপ সঙ্গী হয়েছে এই ব্যাটিং অলরাউন্ডারের।

আগের ম্যাচের মতো এদিন পরিস্থিতি মোটেও খুব বেশি কঠিন ছিল না, তবে শঙ্কা তো ছিলই। কিছুটা সহজ পরিস্থিতি পেয়ে যেন আরও দুর্বার শামীমের ব্যাট, এবার আর আক্ষেপ সঙ্গী হয়নি তার। দল জিতেছে, তিনি নিজেও ১৫ বলে ৩১ রানের দুর্দান্ত ইনিংস খেলে জয় নিয়েই মাঠ ছেড়েছেন।

শামীম হোসেন যখন ক্রিজে আসেন সেখান থেকে জয় না পাওয়াটাই হতো ব্যর্থতা, তবে ২৬ বলে ৪৪ রানের সমীকরণটা মোটেও সহজ ছিল না। কিন্তু অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে তার ১৯ বলে ৩৭ রানের জুটিতে খুব সহজেই সেই সমীকরণ মিলিয়েছে বাংলাদেশ দল, দ্বিতীয় ম্যাচেও চাপের মুখে সফল শামীম।

দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারায় বেশ খুশি তরুণ এই ক্রিকেটার। বিসিবির এক ভিডিও বার্তায় শামীম হোসেন পাটোয়ারী বলেন, “অনেক ভালো লাগছে। গত ম্যাচটা আমি শেষ করতে পারিনি। আমার ভেতর একটা ক্ষিধে ছিল। ভেবেছিলাম আমি যদি সুযোগ পাই লক্ষ্য থাকবে খেলাটা শেষ করে আসার। কাজেই আমি শেষ করতে পেরেছি।”

বয়স ভিত্তিক ক্রিকেটে বেশ সফলই ছিলেন, বাংলাদেশের হয়ে জিতেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ট্রফি। ঘরোয়া ক্রিকেটেও নিয়মিত রান পেয়েছেন। তবে অভিষেক সিরিজেই ঘরোয়া কিংবা বয়স ভিত্তিক ক্রিকেটের মধ্যে যে বিস্তর তফাত সেটা উপলব্ধি কর‍তে পেরেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটকে কঠিন উল্লেখ করে শামীম বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটে অনেক কঠিন। এতদিন অনূর্ধ্ব-১৯ খেলেছি বা ক্লাব খেলেছি তার চেয়ে আন্তর্জাতিক অনেক কঠিন তা বুঝতে পেরেছি এখানে এসে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি