বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আর্জেন্টিনার বড় বাঁধা রেফারি!

প্রকাশ: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ | ১৬:১৯:৪১

মোঃ রানা শেখ

আর্জেন্টিনার বড় বাঁধা রেফারি!
ছবিঃ ইন্টারনেট
আর্জেন্টিনার বড় বাঁধা রেফারি! ছবিঃ ইন্টারনেট

এবারের কোপা আমেরিকায় বেশ কয়েকটি দল রেফারির বিরুদ্ধে কঠোর অভিযোগ জমা দেয়। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের কাছে হেরে রেফারিকে তো ‘ভাঁড়’ বলেছিলেন চিলির আর্তুরো ভিদাল। এছাড়া সেমিফাইনালে এই ব্রাজিলের কাছে হেরেই রেফারিকে দুষেছেন পেরুর ফুটবলাররা। এসব ঘটনাকে সঙ্গে নিয়েই কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

এই দুই দলের ম্যাচ মানেই উত্তেজনার সাথে নানা বিতর্কের জন্ম নেওয়া। এর উপর কোপা আমেরিকার মত টুর্নামেন্টের ফাইনাল, তাই এ ম্যাচের দিকে চোখ থাকবে পুরা ফুটবল বিশ্বের, জন্মও নিবে বিভিন্ন বিতর্কের।

১৯৯৩ সালের পর আর কোপার ট্রফি জেতা হয়নি আর্জেন্টিনার। তাই মেসির আর্জেন্টিনার স্বপ্ন এবার অপেক্ষার অবসান ঘটানো। কিন্তু প্রতিপক্ষ যখন ব্রাজিল তখন যে সেই কাজটা বেশ কঠিন হবে সেটাও জানে আর্জেন্টাইনরা। তবে প্যারাগুয়ের কিংবদন্তি গোলরক্ষক হোসে লুইস চিলভার্ট বলছেন শুধু ব্রাজিলকে হারালেই হবে না, রেফারির বিপক্ষেও জিততে হবে আর্জেন্টিনাকে।

এ বিষয়ে হোসে লুইস চিলভার্টের মন্তব্যঃ

“মেসি ও তার দলকে ব্রাজিল, নেইমার এবং রেফারির বিপক্ষে জেতার জন্য প্রস্তুতি নিতে হবে। ফাইনাল ম্যাচটিতে শুধু ব্রাজিলকে হারালেই হবে না, পাশাপাশি রেফারির বিরুদ্ধেও জিততে হবে আর্জেন্টিনার।”

কি কারণে ব্রাজিলের উপর ক্ষোভ সেটা প্রকাশ না করলেও চিলভার্ট জানিয়েছে তার রাগ-ক্ষোভ জন্মেছে পেরু ও প্যারাগুয়ের মধ্যকার ম্যাচে রেফারির বাজে সিদ্ধান্তের কারণে। উক্ত ম্যাচের প্রথমার্ধের একদম শেষ মুহুর্তের প্যারাগুয়ের হয়ে গোল করেন গুজতাভো কিন্তু তা বাতিল করে গুজতাভোকে লাল কার্ড দেখান রেফারি এস্তেবান ওস্তোজিচ। শেষ পর্যন্ত টাইব্রেকারে ম্যাচ হারে প্যারাগুয়ে।

কোপা আমেরিকার ফাইনালেও রেফারির দায়িত্ব পালন করবেন এই উরুগুইয়ান রেফারি। যে কারণেই আর্জেন্টনাকে উদ্দেশ্য করে উপরোক্ত মন্তব্য করেছেন হোসে লুইস চিলভার্ট।

সেমিফাইনালে পেরুকে ১-০ গোলে ব্রাজিল এবং কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে এসেছে আর্জেন্টিনা। সর্বশেষ ২০১৯ সালের কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল।

আরও খেলার খবরঃ   পেলের নামে পাল্টে যাচ্ছে ঐতিহাসিক 'মারাকানা'

আগামী রবিবার ১১ জুলাই সকাল ৬টায় বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি