বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইউরোর ফাইনালকে টেনে আইসিসিকে খোঁচা কিউই তারকার

প্রকাশ: সোমবার, ১২ জুলাই, ২০২১ | ১০:৪৫:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ইউরোর ফাইনালকে টেনে আইসিসিকে খোঁচা কিউই তারকার
ছবি - সংগৃহীত
ইউরোর ফাইনালকে টেনে আইসিসিকে খোঁচা কিউই তারকার ছবি - সংগৃহীত

২০১৯ সালে খুব কাছে গিয়েও ট্রফি জেতা হয়নি নিউজিল্যান্ডের, ইংল্যান্ডের বিপক্ষে টাই করে অদ্ভুত নিয়মে কপাল পোড়ে কিউইদের। সুপার ওভারেও নিষ্পত্তি না হওয়া ম্যাচে বেশি বাউন্ডারি মারায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় ইংলিশদের, সেই সময়ই আইসিসির নিয়ম নিয়ে চলে আলোচনা-সমালোচনা।

লর্ডসের সেই ফাইনালের পর কেটে গেছে প্রায় ২ বছর, কিন্তু ফাইনাল হারের ক্ষতটা যে চাইলেও এত সহজে ভোলা সম্ভব নয় সেটাই যেন সবাইকে মনে করিয়ে দিলেন নিউজিল্যান্ডের তারকা অলরাউন্ডার জেমি নিশাম।

গতরাতে ইউরোর ফাইনালে ট্রাইব্রেকারে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইতালি, আর সেটাকে টেনেই আইসিসিকে খোঁচা দিয়েছেন জেমি নিশাম। আইসিসিকে কটাক্ষ করে নিশাম বলেন, পেনাল্টি কেন নেওয়া হচ্ছে, যারা বেশি পাস খেলেছেন তাদের বিজয়ী ঘোষণা করা হলো না কেন।

ইউরোর ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ইতালি, নির্ধারিত ৯০ মিনিট শেষে ১-১ গোলে ড্র হয় খেলা। অতিরিক্ত ৩০ মিনিটেও খেলার ফল নির্ধারণ করা সম্ভব না হলে খেলা গড়ায় পেনাল্টিতে, সেখানে ইংল্যান্ডকে হতাশায় ডুবিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নেয় ইতালি।

ফাইনালের সেই পেনাল্টিতে ফলাফল নির্ধারণের বিষয়টি টেনে আইসিসিকে খোঁচা দেন জেমি নিশাম। এক টুইট বার্তায় তিনি বলেন, “কেন পেনাল্টি হবে? যে দল বেশি পাস খেলেছে, তাদের কেন জয়ী ঘোষণা করা হবে না?” সেই টুইটের সাথে হাসির স্মাইলিও দেন কিউই এই তারকা ক্রিকেটার।

জেমি নিশামের টুইটকে কেন্দ্র করে নতুন করে আলোচনায় এলো ২০১৯ সালে অদ্ভুত ভাবে নিউজিল্যান্ডের হেরে যাওয়ার বিষয়টি, আবারও আইসিসিকে খোঁচা দেওয়ার সুযোগ করে দিয়েছে নিউজিল্যান্ডের সমর্থকদের।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি