উদ্বোধনী জুটিতে পার্টনারশিপের রেকর্ড গড়লেন সৌম্য-নাঈম

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১ | ২০:২০:২৪

ডেস্ক রিপোর্ট

উদ্বোধনী জুটিতে পার্টনারশিপের রেকর্ড গড়লেন সৌম্য-নাঈম ছবিঃ আইসিসি/টুইটার

খুলনায় ২০০৬ সালের ২৮ নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিলো বাংলাদেশের। এরপর ৯৯টি ম্যাচ খেলে ফেললেও কখনও উদ্বোধনী জুটিতে সেঞ্চুরি দেখা পায়নি টাইগাররা। অবশেষে শততম ম্যাচে এসে সেই আক্ষেপ ঘুচালেন সৌম্য সরকার এবং নাঈম শেখ।

হারারেতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ ১৫৩ রানের টার্গেটে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৭৯ বলে ১০২ রানের পার্টনারশিপ গড়েন সৌম্য সরকার এবং নাঈম শেখ। যা এই ফরম্যাটে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড।

টি-টোয়েন্টি সংস্করণে উদ্বোধনী জুটিতে বাংলাদেশের ওপেনারদের সর্বোচ্চ পার্টনারশিপের এর আগের রেকর্ডটি ছিল ৯২ রানের। যেটি ২০২০ সালের মার্চ মাসে এই জিম্বাবুয়ের বিপক্ষেই গড়েছিলেন তামিম ইকবাল – লিটন দাস জুটি।

আজ প্রথমে দেখেশুনে শুরু করা দুই টাইগার ওপেনার স্কোরবোর্ডে প্রথম ৫০ রান যোগ করতে সময় নেন ৪৪ বল। আর এরপরের ৫০ রান আসে মাত্র ৩৪ বলে।

১৪তম ওভারের প্রথম বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের নিজের ৪র্থ ফিফটি পূর্ণ করে সে বলেই রান আউট হয়ে সৌম্য সরকার সাজঘরে ফিরলে এই জুটি ভাঙে।

৪৫ বল মোকাবিলায় ৫০ রান করেন ম্যাচ সেরা সৌম্য সরকার। যেখানে ৪টি চার এবং ১টি ছয় মেরেছিলেন বাঁহাতি ওপেনার। আর ৫১ বল মোকাবিলায় শেষ পর্যন্ত ৬৬* রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছেন আরেক ওপেনার নাঈম শেখ, যেখানে ৭টি চার মেরেছেন তরুণ এই ওপেনার।