বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কলকাতার নেতৃত্ব প্রশ্নে কার্তিককে ‘উন্মাদ’ বলেছিলেন মরগান

প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ | ১০:৪৬:৪৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কলকাতার নেতৃত্ব প্রশ্নে কার্তিককে ‘উন্মাদ’ বলেছিলেন মরগান
ছবি - সংগৃহীত
কলকাতার নেতৃত্ব প্রশ্নে কার্তিককে ‘উন্মাদ’ বলেছিলেন মরগান ছবি - সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মাঝপথে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন দিনেশ কার্তিক, সেসময় দলটির অধিনায়কত্বের দায়িত্ব পড়েছিল ইয়ন মরগানের কাধে। তবে প্রক্রিয়াটা যে সহজ ছিল না সেটাই জানালেন দিনেশ কার্তিক, শুরুতে অধিনায়কত্ব নিতে রাজিই ছিলেন না মরগান।

২০২০ আইপিএলের আসরে দিনেশ কার্তিকের অধীনে শুরুটা মন্দ ছিল না কলকাতা নাইট রাইডার্সের, ৭ ম্যাচে ৪ জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ চারেই ছিল দলটি। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারছিলেন না কার্তিক, যার ফলে হুট করেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

দল ভালো করলেও কেন নেতৃত্ব ছেড়ে দিয়েছিল দিনেশ কার্তিক? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা এটি সম্পর্কে সচেতন ছিলাম। আমি মনে করি কলকাতাকে প্রচুর ক্রেডিট দেওয়া উচিত কারণ তারা এটিকে খুব ভালভাবে পরিচালনা করেছিলেন। তারা আমার পরিস্থিতি বুঝতে পেরেছিলেন। আমার সমস্যা আমি ছিলাম, অন্য কেউ না। সেই মুহুর্তে আমি নিশ্চিত ছিলাম না, তখন তারা বলেছিল ‘ঠিক আছে, মরগান আছে’। সে (মরগান) আসলে খুব অনিচ্ছুক ছিল।”

ইয়ন মরগানের ভূমিকা কি ছিল সেটাও জানিয়েছেন দিনেশ কার্তিক, “সে তো ইংল্যান্ডের অধিনায়ক, সে এমন উচ্চ চাপের বিষয়ের সাথে অবগত। সে চেয়েছিলেন তিনি এসে আইপিএল খেলবেন এবং উপভোগ করবেন, সে এটিকে পুরোপুরি উপভোগও করেছেন। তিনি মূলত সহ-অধিনায়ক ছিলেন, আমাকে মূলত সাহায্য করার জন্যই তিনি ছিলেন।”

হঠাৎ করে অধিনায়কত্ব নেওয়ার প্রস্তাবে দিনেশ কার্তিককে পাগল বলেছিলেন ইয়ন মরগান। তিনি বলেন, “আমি যখন তাঁকে এটা বললাম তখন তিনি না, না বলেছিলেন। আমরা টেবিলের উপরের দিকেই ছিলাম, আমরা ৭ ম্যাচ খেলেছিলাম এবং ৪টিতে জিতেছিলাম। আমরা টেবিলে ৪ বা ৩ নম্বরে ছিলাম। সে আমায় বলেছিল তুমি কি পাগল?  তুমি কেন এই করবে? তুমি কি করতে চাইছো তা আমি বুঝতে পারছি না।”

অধিনায়কত্ব বদলে গেলেও সুবিধা করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স, প্রথম ৭ ম্যাচে ৪ জয় পাওয়া দিনেশ কার্তিকরা শেষ ৭ ম্যাচে ৩টিতে জয় পায়। ১৪ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট পেলেও নেট রান রেটে পিছিয়ে থেকে প্লে-অফে জায়গা হয়নি দলটির।

আরও খেলার খবরঃ   সাকিবের পাশাপাশি কলকাতা ছাড়বেন রাসেলও

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি