বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কার হাতে উঠছে জুন মাসের সেরা ক্রিকেটার পুরস্কার?

প্রকাশ: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ | ০৫:৩৮:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কার হাতে উঠছে জুন মাসের সেরা ক্রিকেটার পুরস্কার?
ছবিঃ ইন্টারনেট
কার হাতে উঠছে জুন মাসের সেরা ক্রিকেটার পুরস্কার? ছবিঃ ইন্টারনেট

জুন মাসে বাংলাদেশের কোনও আন্তর্জাতিক সিরিজ না থাকায় ছেলে বা মেয়ে বিভাগের কোনও ক্রিকেটার নেই জুন মাসের ‘প্লেয়ার অব দ্য মান্থ’ হবার দৌড়ে। গত মাসে প্রথম বাংলাদেশি হিসেবে ৩ জনের প্রাথমিক তালিকায় ছিলেন মুশফিকুর রহিম।

বছরের শুরু থেকেই আইসিসি প্রতি মাসে নারী এবং পুরুষ বিভাগে একজন করে মাসিক সেরা ক্রিকেটার নির্বাচন করে আসছে। প্রথম ৩ মাসের সবকটি পুরস্কার জিতে নেন ৩ ভারতীয় রিশাব পান্ত, রবিচন্দ্রন অশ্বিন এবং ভুবনেশ্বর কুমার। জুন মাসে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো এই পুরস্কার জেতেন মুশফিকুর রহিম।

এবার আইসিসির পক্ষ থেকে জুনের সেরা ক্রিকেটারের দৌড়ে থাকা তিন তারকার তালিকা প্রকাশ করা হল। ছেলেদের বিভাগে নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে ও কাইল জেমিসনের পাশাপাশি দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি’কক মনোনয়ন হয়েছেন। নারী এককে মনোনয়ন পেয়েছেন দুই ভারতীয় নারী শেফালি ভর্মা ও স্নেহ রানা। তাঁদের পাশাপাশি রয়েছেন ইংল্যান্ডের সোফি একলেস্টান।

লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকে ডাবল হান্ড্রেড করেন কনওয়ে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ভারতের বিপক্ষে হাফ সেঞ্চুরি করে দলকে প্রথম বৈশ্বিক শিরোপা জিতিয়েছেন এই তারকা। জুনের প্লেয়ার অব দ্য মান্থ হবার তালিকায় কনওয়ে থাকছেন তা অনুমেয়ই ছিল।

ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে ১৪১, দ্বিতীয় টেস্টে ৯১, টি-টোয়েন্টি সিরিজে ১৩৫ রান করে জায়গা পেয়েছেন ডি কক। এছাড়াও আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ৭ উইকেট সহ ২ টেস্টে ১০ উইকেট নেয়ায় জুনের সেরা প্লেয়ার হবার দৌড়ে আছেন কাইল জেমিসনও।

অন্যদিকে নারী এককে জায়গা পাওয়া শেফালি ইংল্যান্ডের বিপক্ষে দুই ইনিংসে যথাক্রমে ৯৬ ও ৬৩ রান করেন। মনোনয়ন পাওয়া আরেক ভারতীয় স্নেহ রানা অপরাজিত ৮০ রান করেন। ছাড়াও নেন ৪ টি উইকেট। ব্রিস্টল টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৮টি উইকেট নেয়ায় এই তালিকায় আছেন সোফি একলেস্টন। পরে দুইটি ওয়ানডে ম্যাচেও ৩টি করে মোট ৬টি উইকেট নিয়েছেন এই বিশ্বসেরা বোলার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি