কিংসের জার্সিতে প্রথম গোলের দেখা পেলেন জাপানিজ সুমাইয়া

প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১ | ১৪:০১:৫৭

ডেস্ক রিপোর্ট

কিংসের জার্সিতে প্রথম গোলের দেখা পেলেন জাপানিজ সুমাইয়া

গত বছরের অক্টোবরে নিজের পায়ের কারু কাজ দেখিয়ে টিভি, পত্রিকার শিরোনাম হন জাপানিজ খ্যাত ফ্রিস্টাইলার ‘মাতসুসিমা সুমাইয়া।’ তার পায়ের কারু কাজে মুগ্ধ হয়ে তাকে দলে ভেড়ায় বসুন্ধরা কিংস। তারপর থেকেই ছিলেন কিংসের নারী দলের সাথে। গত আসরের প্রথম পর্বে মাঠে নামার সুযোগ না হলেও দ্বিতীয় পর্বের বেশ কয়েকটা ম্যাচে কিংসের হয়ে মাঠে নেমেছিলেন। গত বারের ন্যায় এবারো কিংসের হয়েই মাঠ মাতাচ্ছেন এই জাপানিজ ফুটবলার।

ছবিঃ বাফুফে

এবারের লিগে এখন পর্যন্ত ৪টি ম্যাচে মাঠে নেমেছেন সুমাইয়া। এর মধ্যে আজকের ম্যাচেই প্রথম বারের ছিলেন প্রথম একাদশে, বাকি তিন ম্যাচেই বদলি হিসেবে মাঠে নেমেছিলেন তিনি। প্রথম বারের মত প্রথম একাদশে নেমেই গোলের দেখা পেয়েছেন ২০ বছর বয়সী ফুটবলার। প্রথম গোলের দেখা পেয়ে বেশ উচ্ছসিত সুমাইয়া। তবে গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে না পেরে একটু আফসোস করছেন এই জাপানিজ। তিনি বলেন, “নতুন খেলছি, অভিজ্ঞতা কম তবে সম যত বাড়বে তত আত্মবিশ্বাস বাড়বে। গোল করে বেশ ভাল লাগছে।”

ছবিঃ বাফুফে

জন্মসূত্রে তার মা ‘মাতসুসিমা তামোমি’ একজন জাপানিজ এবং বাবা ‘মাসুদুর রহমান’ একজন বাংলাদেশী। মাত্র দুই বছর বয়সেই জাপান থেকে বাংলাদেশে আসেন সুমাইয়া। বর্তমানে সুমাইয়া ‘সি ব্রিজ ইন্টারন্যাশনাল স্কুলে’ এ লেভেলে অধ্যায়ণরত আছেন। প্রথম গোলের দেখা পাওয়ায় তার বাবা-মা খুশি হবে বলে জানান সুমাইয়া।
একজন ফুটবলার হিসেবে নিজেকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যেতে চান সুমাইয়া। ২০১৮ সালে ইংলিশ মিডিয়াম ইন্টার স্কুল ফেস্টিভালে সুমাইয়ার নেতৃত্বে তার প্রতিষ্ঠান চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। উক্ত টুর্নামেন্টে একজন ডিফেন্ডার হিসেবেও সর্বোচ্চ গোল করে টুর্নামেন্ট সেরা হন তিনি।