কোর্টে বসে ঘাস খেলেন উইম্বলডন জয়ী জোকোভিচ (ভিডিও)

প্রকাশ: সোমবার, ১২ জুলাই, ২০২১ | ০৮:০০:১১

ডেস্ক রিপোর্ট

কোর্টে বসে ঘাস খেলেন উইম্বলডন জয়ী জোকোভিচ (ভিডিও) ছবি - সংগৃহীত

অনেকটাই অনুমেয় ছিল সমর্থকদের, এবারের উইম্বলডন শিরোপা জিততে চলেছেন নোভাক জোকোভিচ। ফাইনালেও কোনও বিপত্তি ঘটলো না। রবিবার ইতালির মাতেয়ো বেরত্তিনিকে হারিয়ে ষষ্ঠ বার ঘাসের কোর্টে শিরোপা উঁচিয়ে ধরলেন GOAT (গ্রেটেস্ট অব অল টাইম) জোকোভিচ।

এই শিরোপা জয়ে জোকার স্পর্শ করলেন রাফায়েল নাদাল, রজার ফেদেরারকে। এখন এই ৩ জনের শিরোপা সংখ্যাই সমান ২০টি করে। উইম্বলডনে আরো একটি গ্র্যান্ড স্লাম জিতে আবেগে আপ্লূত হয়ে পড়েন এই সার্বিয়ান তারকা।

ম্যাচের পর তাঁকে দেখা যায়, হাঁটু গেড়ে বসে চুম্বন করছেন কোর্টে। ভালোবাসায় ভরিয়ে দিচ্ছেন অসাধারণ শিরোপা জয়ের উইম্বলডন কোর্টকে। সেই সঙ্গে ভালোবেসে কোর্টের ঘাস ছিঁড়ে খেতেও দেখা যায় জোকোভিচকে। এ যেন সত্যিকার অর্থেই ‘GOAT’ (ছাগল)-এর মতোই কাণ্ড বটে!

ম্যাচ শেষে গ্যালারির দিকে ছুটে গিয়ে টিমের সদস্যদের আলিঙ্গন করতেও দেখা যায় তাকে। তাঁর সাফল্যের পিছনে যে পুরো টিমের অনেক বড় হাত রয়েছে, সেটা বোঝাতেই যেন ভুললেন না তিনি।

উইম্বলডনের ফাইনালে প্রথম সেট ৬-৭ (৪-৭)-এ পিছিয়ে পড়েন জোকার, পরে দ্বিতীয় সেট থেকে ঘুরে দাঁড়ান তিনি। ৬-৪, ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে দেন ইতালিয়াম বেরাত্তিনিকে। ফলে ক্রীড়া জীবনের আর কোনও সাফল্যই অধরা থাকলো না এই তারকার!

ফেদেরার তার ফিটনেস আর পারফরম্যান্স নিয়ে যে যুদ্ধের মধ্যে আছেন তাতে এই অবস্থায় আর তার দ্বারা শিরোপা জয় সম্ভব নয় বলেই মত অনেকের। এখন ছাড়িয়ে যাবার রেইসে কে কাকে টপকাবেন, নাদাল নাকি জকোভিচ? সেদিকেই চোখ সবার।