বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্যারিবিয়ানদের গুড়িয়ে দিয়ে সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া

প্রকাশ: মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১ | ০৯:১৮:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ক্যারিবিয়ানদের গুড়িয়ে দিয়ে সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া
ছবি - আইসিসি
ক্যারিবিয়ানদের গুড়িয়ে দিয়ে সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া ছবি - আইসিসি

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে ম্যাচটি যেন আগের ম্যাচেরই মঞ্চায়ন, শুধুমাত্র বদলে গেছে জয়ী দলের নাম। আগের ম্যাচে অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডার গুড়িয়ে দিয়ে জয় তুলে নিয়েছিলো ক্যারিবিয়ানরা, এই ম্যাচে একই কাজ করে জিতেছে অস্ট্রেলিয়া।

সিরিজের প্রথম দুই ম্যাচের একটিতে করে জিতেছিলো অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ, শেষ ম্যাচটি যে কারণে হয়ে উঠেছিলো অলিখিত ফাইনালে। কেনসিংটন ওভালের সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৫২ রানে গুটিয়ে দিয়ে ৬ উইকেটের বড় জয় তুলে নেওয়ার পাশাপাশি ওয়ানডে সিরিজটিও নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

ম্যাচের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে এভিন লুইসকে হারিয়ে বড় ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ, হেলমেটে আঘাত পেয়ে চতুর্থ ওভারে মাঠ ছাড়েন তিনি। ৬ রান করে ফিরে যান শিমরন হেটমায়ার, ৫১ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

দলের অবস্থা বেগতিক দেখে আবারও মাঠে ফিরেন এভিন লুইস, ৫ উইকেট পতনের পর ক্রিজে এসে একাই লড়ে গেছেন শেষ পর্যন্ত। আলজারি জোসেফকে নিয়ে সপ্তম উইকেটে ৪৪ রান যোগ করেন তিনি, ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ১৫২ রানে।

একাই লড়াই করা লুইস ৬৬ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৫ রানে অপরাজিত থাকেন, মিচেল স্টার্ক ৩, জশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা ও ওয়েস আগার ২টি করে উইকেট নেন।

১৫৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া ওপেনার হিসেবে ময়েজেস হেনরিকসকে পাঠায়, তবে তাদের সেই পরিকল্পনা সফল হয়নি। তৃতীয় ওভারেই ফিরে যান ১ রান করা হেনরিকস, আলজারি জোসেফ আরেক ওপেনার জশোয়া ফিলিপকে ১০ রানে ফেরালে ২৭ রানে দ্বিতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া।

দ্রুত দুই ওপেনার ফিরে গেলেও জয় পেতে কোন সমস্যাই হয়নি অজিদের, তৃতীয় উইকেটে আলেক্স ক্যারি ও মিচেল মার্শ ৩৮ রান যোগ করেন। ক্যারি ৩৫ ও মার্শ ২৯ রানে ফিরলেও ওয়েস আগারকে নিয়ে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন ম্যাথু ওয়েড, তুলে নেন ফিফটি।

আরও খেলার খবরঃ   মায়ার্সের ডাবল সেঞ্চুরিতে রেকর্ড রান তাড়া করে জিতলো ওয়েস্ট ইন্ডিজ

অস্ট্রেলিয়া ১১৭ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে, ম্যাথু ওয়েড ৫১ ও ওয়েস আগার ১৯ রানে অপরাজিত থাকেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১টি করে উইকেট নেন শেলডন কটরেল, আলজারি জোসেফ, হেইডেন ওয়ালশ ও আকিল হোসেন, এই জয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ এ জিতে নেয় অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১৫২/১০, ৪৫.১ ওভার; (এভিন লুইস ৫১*, ড্যারেন ব্রাভো ১৮, আলজারি জোসেফ ১৫, মিচেল স্টার্ক ৩/৪৩, জশ হ্যাজেলউড ২/১৮, অ্যাডাম জাম্পা ২/২৯, ওয়েস আগার ২/৩১)।

অস্ট্রেলিয়া ১৫৩/৪, ৩০.৩ ওভার; (ম্যাথু ওয়েড ৫১*, আলেক্স ক্যারি ৩৫, মিচেল মার্শ ২৯, ওয়েস আগার ১৯*, আলজারি জোসেফ ১/১৪, আকিল হোসেন ১/২৯, শেলডন কটরেল ১/৩৪)।

অস্ট্রেলিয়া: ২-১ ব্যবধানে সিরিজ জয়ী
সিরিজ সেরা: মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া ক্রিকেট দল)।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি