বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘ক্রিকেটারের চেয়ে কুস্তিগীর বেশি পাকিস্তান দলে’

প্রকাশ: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১ | ২৩:৩৩:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তান ক্রিকেট দল। ছবিঃ সংগৃহীত
পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তান ক্রিকেট দল। ছবিঃ সংগৃহীত

বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে ধবলধোলাই হওয়ার পর থেকে ভক্ত এবং সাবেক ক্রিকেটারদের তীব্র সমালোচনার মুখে পড়েছে বাবর আজমরা। ওয়ানডে সিরিজে পাকিস্তানের এমন ভরাডুবির পর, টি-টোয়েন্টি সিরিজের ফলাফল নিয়ে খুব একটা আশার আলো দেখছেন না পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং বোলিং কোচ আকিব জাভেদ।

শুধু তাই নয়, পাকিস্তানের খেলোয়াড়দের ফিটনেস নিয়েই প্রশ্ন তুলেছেন সাবেক এই ক্রিকেটার। এমনকি টি-টোয়েন্টি দলে থাকা ক্রিকেটারদের ‘কুস্তিগীর’ হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। পাশাপাশি দল নির্বাচন প্রক্রিয়ায় অপরিপক্কতার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ধুয়ে দিয়েছেন আকিব জাভেদ।

জিও নিউজ চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক এই পেসার বলেছেন, “তারা জানেই না তারা আসলে কী করছে। তাদের কোনও দিক নির্দেশনাই দেওয়া হয়নি। পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ক্রিকেটারের থেকে বেশি কুস্তিগীর দেখি আমি। শারজিল খান, শোয়েব মকসুদ, আজম খানদের ফিটনেস দেখুন। আন্তর্জাতিক ক্রিকেটে খেলার যোগ্যই নয় তারা।”

ইংল্যান্ডের সাথে সবশেষ পাঁচ সিরিজেই হেরেছে পাকিস্তান

ইংল্যান্ডের সাথে সবশেষ পাঁচ ওয়ানডে সিরিজেই হেরেছে পাকিস্তান (ছবিঃ এএফপি)

তার মতে নির্দিষ্ট এক জায়গায় খেলা বেশ কয়েকজন ক্রিকেটারকে দলে রেখেছে পাকিস্তান এবং এদের প্রত্যেকেই আবার একাদশে সুযোগ পাচ্ছেন। ফলে ওলট-পালট ব্যাটিং অর্ডারে খেলতে নেমে বারবার ব্যর্থ হচ্ছে তারা। তাই তো দলের ভবিষ্যৎ নিয়েই দ্বিধাগ্রস্ত সাবেক পাকিস্তান পেসার।

পাকিস্তানের দল নির্বাচন নিয়ে অসন্তুষ্টির কথা জানিয়ে আকিব জাভেদ আরও যোগ করেছেন, “আপনি যদি পাকিস্তান দলের দিকে নজর দেন, তাহলে দেখতে পাবেন একটি নির্দিষ্ট জায়গায় খেলার মতো অনেক ক্রিকেটার রয়েছে সেখানে। অথচ এরা প্রত্যেকে প্রথম একাদশে সুযোগ পাচ্ছে। এভাবে কি এগিয়ে যাওয়া যায়?”

পাকিস্তানের সমালোচনার পাশাপাশি ইংল্যান্ড দলকে প্রশংসায় ভাসিয়েছেন আকিভ জাভেদ এবং দলের এমন সাফল্যের জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের দূরদর্শী পরিকল্পনার ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

আরও খেলার খবরঃ   নিলামে উঠবে ম্যাক্সওয়েলের ছক্কায় ভাঙ্গা চেয়ার

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি