বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গেইল-পুরানদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুললেন পোলার্ড

প্রকাশ: সোমবার, ৫ জুলাই, ২০২১ | ০৯:১৭:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

গেইল-পুরানদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুললেন পোলার্ড
ছবি - আইসিসি/টুইটার
গেইল-পুরানদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুললেন পোলার্ড ছবি - আইসিসি/টুইটার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৫ রানের হারে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-২ ব্যবধানে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ, জয়ের ভালো সম্ভাবনা তৈরি করেও এই হারে ক্ষুদ্ধ ক্যারিবিয়ান অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি ব্যাটারদের মানসিকতা নিয়েই প্রশ্ন তুলেছেন, পাশাপাশি সিরিয়াস ক্রিকেট খেলার পরামর্শ তার।

গ্রানাডায় পঞ্চম টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে ২-২ ব্যবধানে সিরিজে সমতায় ছিল ওয়েস্ট ইন্ডিজ, শেষ ম্যাচে জিতলেই সিরিজ নিজেদের করে নিতে পারতো কাইরন পোলার্ডরা। ম্যাচে আগে ব্যাট করা দক্ষিণ আফ্রিকা ১৬৮ রানের সংগ্রহ গড়ে, জবাব দিতে নেমে এক পর্যায়ে ৮ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৮ রান তুলে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ।

ক্রিজে দারুণ খেলতে থাকা এভিন লুইস ও টি-টোয়েন্টি ইতিহাসের সেরা ব্যাটার ক্রিস গেইল, শেষ ১২ ওভারে ১০১ রান ওয়েস্ট ইন্ডিজের তারকা সমৃদ্ধ ও শক্তিশালী ব্যাটিং লাইনআপের জন্য কঠিন হওয়ার কথা ছিল না। কিন্তু সেটাকে তো কঠিন বানিয়েছেনই, দলকে জয়ই এনে দিতে পারেননি গেইল-রাসেলরা।

৯-১৫ এই ৬ ওভারে কোন রকমে ৩০ রান তুলতে পেরেছে ওয়েস্ট ইন্ডিজ, ১২ ওভারে ১০১ রানের সমীকরণ শেষ ২ ওভারে ৩০ এ নেমে আসে। যে সমীকরণ মেলানোর আশেপাশেও যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ, শেষ ২ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৪ রান যোগ করে হেরে গেছে ২৫ রানের বড় ব্যবধানে।

তাদের এই হারে শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেলদের পাশাপাশি দায় আছে অধিনায়ক কাইরন পোলার্ডেরও; তিনি ১৫ বল খেলে করেছেন মাত্র ১৩ রান। হারের পর ব্যাটারদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ ঝেড়েছেন পোলার্ড, সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ সেটাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

ক্ষোভ প্রকাশ করে কাইরন পোলার্ড বলেনঃ

“আমার বারবার এই ধরনের ম্যাচ দেখে মনে হয় আমরা অতীতের ভুল থেকে কোন শিক্ষা নিচ্ছি না। এটা হল ব্যর্থ হওয়ার সংজ্ঞা। আমাদেরকে এটা দেখাতে হবে যে আমরা আমাদের ক্রিকেট নিয়ে সিরিয়াস, আমরা যে আমাদের খেলাতে উন্নতির চেষ্টা করছি তা যেন আমাদের খেলার মধ্যে দিয়ে উঠে আসে। সামনেই টি-২০ বিশ্বকাপ, এটা আমাদের সমর্থকদের কথা মাথায় রেখেই আমাদের করতে হবে।”

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হারে হতাশ হলেও সেটা নিয়ে বসে থাকার সুযোগ নেই কাইরন পোলার্ডদের, এক সপ্তাহেরও কম ব্যবধানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামতে হবে তাদের। ১০ জুলাই থেকে শুরু হবে দুই দলের এই লড়াই।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি