চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগে স্বাধীনতা ক্রীড়া একাদশ

প্রকাশ: রবিবার, ১৮ জুলাই, ২০২১ | ২০:৩০:০৭

ডেস্ক রিপোর্ট

চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগে স্বাধীনতা ক্রীড়া একাদশ ছবিঃ বাফুফে

শেষ ম্যাচে চ্যাম্পিয়ন হতে দরকার ছিল এক পয়েন্ট। অগ্রণী ব্যাংক লিমিটেডের বিপক্ষে গোলশূন্য ড্র করে ৪৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নশিপ লিগ জিতেছে স্বাধীনতা ক্রীড়া একাদশ। চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে উঠে এসেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে। প্রিমিয়ার লিগে নাম লেখানোয় ম্যাচ শেষে শিরোপা উৎসব উদযাপন করলো স্বাধীনতার ফুটবলাররা।

ম্যাচের পর চ্যাম্পিয়ন লেখা ব্যানার নিয়ে উল্লাসে ফেটে পড়েন স্বাধীনতা ক্রীড়া একাদশের ফুটবলাররা। লিগের শেষ ম্যাচে এসে চ্যাম্পিয়ন নিশ্চিত হওয়ায় আনন্দের উপলক্ষটা আরও বৃদ্ধি পেয়েছে স্বাধীনতার ফুটবলারদের।

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ থেকে এবার একটি দল প্রিমিয়ার লিগে উঠে আসবে। সেক্ষেত্রে চ্যাম্পিয়ন স্বাধীনতা ক্রীড়া একাদশ সেই সুযোগ লুফে নিয়ে প্রথম বারের মত প্রিমিয়ার লিগে খেলবে। স্বাধীনতার ম্যাচ ড্র হওয়ায় কপাল পুড়েছে ভাল বাজেটের দল নোফেল ও ফর্টিস ফুটবল ক্লাবের।

চ্যাম্পিয়নশিপ থেকে প্রিমিয়ার লিগে একটি দল আসলেও প্রিমিয়ার লিগ থেকে চ্যাম্পিয়নশিপে নেমে যাবে দুটি দল। সেক্ষেত্রে সবচেয়ে কাছে রয়েছে ব্রাদার্স ইউনিয়ন ও আরামবাগ ক্রীড়া সংঘ। এর ফলে আগামী সিজন থেকে ১২টি দল নিয়ে আয়োজিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ।