বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জাপানকে সাঁতারে প্রথম সোনা এনে দিলেন ওহাশি

প্রকাশ: রবিবার, ২৫ জুলাই, ২০২১ | ১১:৪১:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জাপানকে সাঁতারে প্রথম সোনা এনে দিলেন ওহাশির
ছবিঃ ফেসবুক
জাপানকে সাঁতারে প্রথম সোনা এনে দিলেন ওহাশির ছবিঃ ফেসবুক

২০১৬ সালে ব্রাজিলের রিও অলিম্পিকে ৪ মিনিট ২৬ দশমিক ৩৬ সেকেন্ড সময় নিয়ে মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে বিশ্বরেকর্ড গড়েছিলেন হাঙ্গেরীর সাঁতারু হোসসু। টোকিও অলিম্পিকে এবারও তাঁর দিকে নজর ছিল সবার। টোকিওতে প্রথমবার জাতীয় পতাকা উড়ার অপেক্ষায় ছিল কোটি হাঙ্গেরীয়ানরা।

তবে, হোসসু পারেননি হাঙ্গেরীর স্বপ্ন পূরণ করতে। অলিম্পিকের রেকর্ডকন্যাকে ম্লান করে এই দিয়ে ইভেন্টে সোনার হাসি হেসেছে ইউয়ি ওহাশি। ২৬ বছর বয়সী এই সাঁতারুর কল্যাণে সুইমিংয়ে প্রথমবার সোনার দেখা পেল স্বাগতিক জাপান। রিও অলিম্পিকে রেকর্ডগড়া হোসসু এবার এই ইভেন্টে হয়েছেন পঞ্চম।

ছবিঃ ফেসবুক

আজ রোববার সকালে টোকিও অ্যাকুয়াটিক সেন্টারে ৪ মিনিট ৩২ দশমিক ০৮ সেকেন্ড সময় নিয়ে মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে সোনা জিতেছেন ইউয়ি ওহাশি। ৪ মিনিট ৩২ দশমিক ৭৬ সেকেন্ড সময় নিয়ে এই ইভেন্টে ওহাশির পিছনে থেকে রৌপ্য পদক জিতে যুক্তরাষ্ট্রের এমা ওয়েয়ান্ত। দশমিক ১৪ সেকেন্ড বেশি সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন এমা ওয়েয়ান্তের স্বদেশী হালি ফ্লিকিঞ্জার। তিনি সময় নিয়েছেন মোট ৪ মিনিট ৩৪ দশমিক ৯০ সেকেন্ড।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি