বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জার্মানিকে বিদায় বললেন টনি ক্রুস

প্রকাশ: শুক্রবার, ২ জুলাই, ২০২১ | ১৯:১২:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জার্মানিকে বিদায় বললেন টনি ক্রুস ছবিঃ ইন্টারনেট
জার্মানিকে বিদায় বললেন টনি ক্রুস ছবিঃ ইন্টারনেট

জার্মানি ও রিয়াল মাদ্রিদের হয়ে দীর্ঘদিন ধরেই মাঝমাঠ দাপিয়ে বেড়াচ্ছেন টনি ক্রুস। তবে জাতীয় দলের হয়ে বুটজোড়া তুলে রাখার কথা ভাবছিলেন অনেক দিন ধরে। ইউরোয় ইংল্যান্ডের কাছে হেরে জার্মানির আসর থেকে বিদায় নেওয়ার পর রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারের জার্মানি অধ্যায় সমাপ্তি নিয়ে চলছিল জোর গুঞ্জন।

অবশেষে গুঞ্জন সত্যিই হলো। আর জার্মানির জার্সি গায়ে খেলতে দেখা যাবে না টনি ক্রুসকে! ষোলো বছর পর জার্মান জাতীয় দলকে বিদায় বললেন ৩১ বছর বয়সী তারকা এই মিডফিল্ডার। জাতীয় দলকে বিদায় বলে রিয়াল মাদ্রিদে মনোনিবেশ করতে চান জার্মান মিডফিল্ডার। আজ নিজের টুইটার পাতায় টনি ক্রুস নিজেই তা নিশ্চিত করেছেন।

টনি ক্রুস লিখেছেন,

“অনেক দিন ধরেই আমি নিজের কাছে পরিষ্কার ছিলাম যে, ২০২২ সালে কাতার বিশ্বকাপের জন্য অংশ নিতে পারব না। মূল কারণ হচ্ছে আমি আগামী কয়েক বছর রিয়াল মাদ্রিদে নিজের লক্ষ্যের ব্যাপারে মনোযোগী হতে চাই। জাতীয় দলের হয়ে ১১ বছর খেলার পর আমি এখন জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছি। আর একজন স্বামী ও বাবা হিসেবে, সেদিকেও সময় দিতে চাই।”

বিদায় বেলায় টনি ক্রুস ধন্যবাদ জানিয়েছেন জার্মান সমর্থকদের। সুদীর্ঘ ১৫ বছরের পথচলায় কোচ জোয়াকিম লো- কেও নিজের প্রতি আস্থা রাখায় কৃতজ্ঞতা জানিয়েছেন।

টনি ক্রুস লিখেছেন,

“শেষে আমি জোয়াকিম লো’ কে অনেক অনেক ধন্যবাদ জানাতে চাই। তিনি আমাকে জাতীয় পর্যায়ের খেলোয়াড় ও বিশ্ব চ্যাম্পিয়ন বানিয়েছেন। তিনি আমার ওপর আস্থা রেখেছিলেন। আমরা মিলে সাফল্যের একটা গল্প লিখেছি। আপনার দলে খেলাটা দারুণ সম্মানের ছিলো। আগামীর জন্য শুভকামনা।”

৩১ বছর বয়সী ক্রুস জার্মানদের হয়ে ১০৬টি ম্যাচে মাঠে নেমেছেন। যৌথভাবে দেশের হয়ে সপ্তম সর্বোচ্চ ম্যাচ খেলেছেন বিশ্বকাপজয়ী এ মিডফিল্ডার। জার্মানির হয়ে ১৭টি গোলও করেছেন রিয়াল তারকা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি