জুভেন্তাসেই থাকছেন রোনালদো!

প্রকাশ: সোমবার, ৫ জুলাই, ২০২১ | ১৭:৪১:৫৮

মোঃ রানা শেখ

ছবিঃ ইন্টারনেট

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে ভিন্ন এক চ্যালেঞ্জ নিয়ে জুভেন্তাসে পাড়ি জমান পর্তুগিজ সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথম দুই সিজনেই জুভেন্তাসের হয়ে লিগ শিরোপা জিতলেও ওল্ড লেডিদের হয়ে এখনও চ্যাম্পিয়নস লিগ জয় করতে পারেননি। ফলে যে চ্যালেঞ্জ নিয়ে ইতালিতে এসেছিলেন সেটাই পূরণ হয়নি এই সুপার স্টারের। এছাড়া জিততে পারেননি ফিফার সেরা খেলোয়াড়ের পদকও।

তার উপর গত সিজনে টানা নয় আসরের লিগ শিরোপা ধরে রাখার রেকর্ড ক্ষুণ্ণ হয়েছে জুভেন্তাসের। তবে ব্যক্তিগত পার্ফরমেন্সে এ সিজনেও উজ্জল ছিলেন রোনালদো। পুরো আসরে সব প্রতিযোগিতা মিলে করেছেন ৩৬ গোল।

সিজন শেষে গুঞ্জন উঠেছিল জুভেন্তাস ছাড়ছেন রোনালদো। ইউরোপিয়ান বিভিন্ন মিডিয়া জানিয়েছিল সাবেক দুই ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড বা স্পোর্টিং সিপিতে ফিরে যাবেন সিআরসেভেন। তবে সব গুঞ্জনকে নিস্তব্দ করে দিয়েছে ইতালিয়ান মিডিয়া গুলো। তাদের মতে জুভেন্তাসেই থাকছেন রোনালদো।

ইতালিয়ান পত্রিকা লা গাজেত্তা ও স্পোর্ট মেডিয়াসেত জানিয়েছে, এই সপ্তাহেই নতুন চুক্তি সাক্ষরিত হতে যাচ্ছে। এই সপ্তাহেই তুরিনে আসবেন ক্রিশ্চিয়ানো রোনালদো এজেন্ট জর্জ মেন্ডেস এবং ইউরো চ্যাম্পিয়সশিপের ফাইনালের আগেই এই চুক্তি সাক্ষরিত হবে।

জুভেন্তাসের সাথে ক্রিশ্চিয়ানো রোনালদো চুক্তি রয়েছে ২০২২ সাল পর্যন্ত তবে জুভেন্তাস চাচ্ছে তা ২০২৩ সাল পর্যন্ত বাড়িয়ে নিতে। ২০২৩ সালে রোনালদোর বয়স হবে ৩৮ তবে রোনালদোর কাছে বয়স যে নিছক একটা সংখ্যা সেটা অনেক বার প্রমাণ করেছেন আর এখনও করছেন।

তিন সিজনে জুভেন্তাসের হয়ে ১৩৩ ম্যাচে ১০১টি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

সদ্য ইউরো চ্যাম্পিয়নশিপ শেষ করেছে রোনালদো। রাউন্ড অফ সিক্সটিনে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নিয়েছে রোনালদোর পর্তুগাল। টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও ৫ গোল করে এখনও গোল দাতার তালিকায় শীর্ষে আছেন এই পর্তুগিজ তারকা। তবে তার সমান গোল নিয়ে তার পরের অবস্থানেই আছেন চেক রিপাবলিকের প্যাট্রিক শিক।