বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টি-টোয়েন্টি সিরিজেও জয় দিয়ে শুরু দ্বিতীয় সারির ভারতের

প্রকাশ: সোমবার, ২৬ জুলাই, ২০২১ | ০৪:০১:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

সিরিজ শুরুর আগে ভারতের দ্বিতীয় সারির দল নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছিল, বিশেষ করে সাবেক লঙ্কান অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা তো এটাকে শ্রীলঙ্কার ক্রিকেটের জন্য অপমান হিসেবেও উল্লেখ করেছিলেন।

ভারত অনেকটা বাধ্য হয়েই দ্বিতীয় সারির দল পাঠিয়েছিল শ্রীলঙ্কায়, তবুও এটাকে অপমান হিসেবে দেখছিলেন রানাতুঙ্গা। সেই অপমানের জবাবটা দেওয়ার সুযোগ ছিল মাঠেই, কিন্তু উল্টো আরও লেজেগোবরে অবস্থা লঙ্কানদের।

শেষ ম্যাচে জিতে কোন রকমে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ এড়িয়েছিল শ্রীলঙ্কা, তবে টি-টোয়েন্টি সিরিজেও হার দিয়ে শুরু হয়েছে তাদের। ভারতের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শেষ ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ৩৮ রানের বড় হারই জুটেছে লঙ্কানদের কপালে।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল শ্রীলঙ্কা, ১৪ বলে ২৩ রান তুলে ফেলেছিলেন দুই ওপেনার মিনোদ ভানুকা ও আভিস্কা ফার্নান্দো। ২৬ রান করা আভিস্কা ও ৯ রানে ধনাঞ্জয়া ডি সিলভা আউট হলে ৫০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা, তবে চতুর্থ উইকেটে ৪০ রান যোগ করে শ্রীলঙ্কাকে জয়ের পথেই রাখেন চারিত আসালাঙ্কা ও আসেন বান্দারা।

জয়ের জন্য শেষ ৭ ওভারে ৭৫ রানের সমীকরণ ছিল লঙ্কানদের সামনে, টি-টোয়েন্টির স্বভাব বিরুদ্ধ ইনিংস খেলে ১৯ বলে ৯ রান করে আউট হন আসেন বান্দারা। তবে শ্রীলঙ্কার আশার আলো হয়ে ছিলেন চারিত আসালাঙ্কা, তবে ক্রমেই কঠিন হয়ে ওঠা ম্যাচটি আর জেতা হয়নি দলটির।

শেষ ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ১২৬ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা, ভারত জয় পায় ৩৮ রানের বড় ব্যবধানে। ম্যাচ সেরার পুরস্কার জেতা ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার ২২ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট, আরেক পেসার দিপক চাহার পেয়েছেন ২ উইকেট; বৃথা গেছে চারিত আসালাঙ্কার ২৬ বলে ৪৪ রানের ইনিংসটি।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম বলেই পৃথ্বী শকে হারায় ভারত, সাঞ্জু স্যামসনকে সাথে নিয়ে ৫০ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলে নেন অধিনায়ক শেখর ধাওয়ান। ২৭ রান করে স্যামসন ফিরলেও ধাওয়ানের ৪৬ ও সূর্যকুমার যাদবের ফিফটিতে ১৬৪ রানের পুঁজি পায় ভারত, শেষ দিকে ১৪ বলে ২০ রানের ইনিংস খেলেন ঈশান কিষাণ।

আরও খেলার খবরঃ   শচিনের যে ইনিংসটি নিজেও খেলতে চান তামিম

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি