বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাদমান-শান্তর জোড়া সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে বিশাল লক্ষ্য ছুড়ে দিলো বাংলাদেশ

প্রকাশ: শনিবার, ১০ জুলাই, ২০২১ | ১৭:২৫:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাদমান-শান্তর জোড়া সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে বিশাল লক্ষ্য ছুড়ে দিলো বাংলাদেশ
ছবি - জিম্বাবুয়ে ক্রিকেট
সাদমান-শান্তর জোড়া সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে বিশাল লক্ষ্য ছুড়ে দিলো বাংলাদেশ ছবি - জিম্বাবুয়ে ক্রিকেট

হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্তর জোড়া সেঞ্চুরিতে জয়ের জন্য জিম্বাবুয়েকে ৪৭৭ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ, সাদমান ইসলাম ১১৫ ও নাজমুল হোসেন শান্ত ৬ ছক্কায় ১১৭ রানে অপরাজিত থাকেন।

বিনা উইকেটে ৪৫ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন আগের দিনের অপরাজিত ব্যাটার সাইফ হাসান ও সাদমান ইসলাম, দিনের শুরুতে দেখেশুনে খেলেছেন দুজন। প্রথম ইনিংসে চূড়ান্ত ব্যর্থ সাইফ হাসান ফিফটির দিকেই এগিয়ে যাচ্ছিলেন, কিন্তু প্রথম ঘন্টা পেরোতেই রিচার্ড এনগ্রাভার বলে ডিওন মেয়ার্সের হাতে ক্যাচ দিয়ে ফিরেন সাইফ।

সাইফের ব্যাট থেকে আসে ৪৩ রানের ইনিংস, প্রথম ইনিংসে সেট হলেও উইকেটে থিতু হয়েও ২৭ রান করে আউট হয়েছিলেন সাদমান ইসলাম। দ্বিতীয় ইনিংসে সেই ভুল করেননি, সাইফ ফিফটি মিস করলেও টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নিয়েছেন সাদমান ইসলাম।

৮৮ রানে সাইফের বিদায়ের পর সাদমানের সাথে জুটি নাজমুল হোসেন শান্ত, ব্যক্তিগত ৫৫ রানে ডোনাল্ড টিরিপানোর বলে ক্যাচ দিয়েও একবার জীবন পান সাদমান ইসলাম। প্রথম সেশনে জিম্বাবুয়ের বোলারদের আর কোন সুযোগই দেননি সাদমান ও শান্ত, আজ ৩২ ওভার ব্যাট করে ১ উইকেট হারিয়ে ১২৪ রান তুলেছে বাংলাদেশ দল।

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে দ্রুত রান তোলায় মনোযোগ দেন দুই অপরাজিত ব্যাটার সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্ত, বিরতি থেকে ফিরেই ফিফটি পূর্ণ করেন শান্ত। এরপর সময় যত গড়িয়েছে ততই রানের ফোয়ারা ছুটিয়েছেন দুজন, টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন সাদমান।

সাদমানের সেঞ্চুরির পর অপেক্ষা করতে চাননি শান্তও, রয় কাইয়াকে ওভারে ২ ছক্কায় ১৪ রান তুলে ৮৩ থেকে ৯৮ তে পৌঁছেন বাঁহাতি এই ব্যাটার। মিল্টন শুম্বার বলে ২ রান নিয়ে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন নাজমুল হোসেন শান্ত, সাদমান-শান্তর জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশও বড় সংগ্রহ পেতে যাচ্ছে।

আরও খেলার খবরঃ   আক্ষেপ মেটাতে পেরে খুশি শামীম

১ উইকেটে ২৮৪ রান তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট দল, প্রথম ইনিংসে ১৯২ রানে পিছিয়ে থাকায় জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৪৭৭ রান। সাদমান ইসলাম ১৯৬ বলে ৯ চারে ১১৫ ও নাজমুল হোসেন শান্ত ১১৮ বলে ৫ চার ও ৬ ছক্কায় ১১৭ রানে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ৪৬৮/১০, ১২৬ ওভার; (মাহমুদউল্লাহ রিয়াদ ১৫০*, লিটন দাস ৯৫, তাসকিন আহমেদ ৭৫, মুমিনুল হক ৭০, ব্লেসিং মুজারাবানি ৪/৯৪, ডোনাল্ড টিরিপানো ২/৫৮, ভিক্টর নিয়াচি ২/৯২) এবং ২৮৪/১, ৬৭.৪ ওভার; (নাজমুল হোসেন শান্ত ১১৭*,সাদমান ইসলাম ১১৫*, সাইফ হাসান ৪৩, রিচার্ড এনগ্রাভা ১/৩৬)।

জিম্বাবুয়ে ২৭৬/১০, ১১১.৫ ওভার; (তাকুদজওয়ানাশে কাইতানো ৮৭, ব্রেন্ডন টেইলর ৮১, মিল্টন শুম্বা ৪১, রেজিস চাকাভা ৩১* ডিওন মেয়ার্স ২৭, মেহেদি হাসান মিরাজ ৫/৮২, সাকিব আল হাসান ৪/৮২)।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি