টোকিও অলিম্পিক থেকে টেনিস তারকাদের নাম প্রত্যাহারের হিড়িক

প্রকাশ: বুধবার, ১৪ জুলাই, ২০২১ | ১২:১৪:০৮

ডেস্ক রিপোর্ট

টোকিও অলিম্পিক থেকে টেনিস তারকাদের নাম প্রত্যাহারের হিড়িক ছবিঃ ইন্টারনেট

আসন্ন টোকিও অলিম্পিক গেমস থেকে একের পর এক তারকা টেনিস তারকাদের নাম প্রত্যাহার করার হিড়িক লেগেছে। ফলে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরে টেনিস ইভেন্ট হতে চলেছে অনেকটাই তারকা শূন্য।

রাফায়েল নাদালের পর পুরুষ একক থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন রজার ফেদেরার। এর আগে টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন কিংবদন্তি নারী টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। তবে সেরেনার নাম প্রত্যাহারের আসল কারণ জানা যায়নি।

এর আগে নাদাল জানিয়েছিলেন ফিটনেস নিয়ে কাজ করতেই এই সিদ্ধান্ত তার। ফেদেরার কারণ উল্লেখ করে ইন্সটাগ্রামে লিখেছেন, “ঘাসের কোর্টে (উইম্বলডন) খেলার সময় আমার হাঁটুতে চোট লাগে। এই মুহূর্তে তাই টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ানো ছাড়া হাতে অন্য কোনো উপায় নেই।”

তবে টোকিওতে খেলতে না পারা নিয়ে বেশ হতাশ এই তারকা। তিনি আরো লেখেন, “সুইজারল্যান্ডের হয়ে অলিম্পিকেপ্রতিনিধিত্ব করা আমার কাছে গৌরবের। আমি যখনই দেশের হয়ে খেলতে নামি সেটি আমার ক্যারিয়ারের উজ্জ্বল অধ্যায় হিসেবে থাকে।

আমি ইতিমধ্যে সুস্থ হওয়ার পথে আছি। আশা করি এই গ্রীষ্মের শেষ দিকে কোর্টে ফিরতে পারবো। সুইজারল্যান্ডের গোটা দলের জন্য আমার শুভকামনা রইলো।”