তামিম-মুশফিকের না থাকা অন্যদের জন্য সুযোগ হিসেবে দেখছেন রিয়াদ

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১ | ০০:৪৩:৪৯

ডেস্ক রিপোর্ট

তামিম-মুশফিকের না থাকা অন্যদের জন্য সুযোগ হিসেবে দেখছেন রিয়াদ ছবি - বিসিবি (ভিডিও)

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুশফিকুর রহিমকে পাওয়া যাচ্ছে না দেশ ছাড়ার আগেই নিশ্চিত ছিল, ইঞ্জুরির কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান তামিম ইকবালও। দলের অন্যতম সেরা দুই ক্রিকেটারকে না পাওয়াটা ক্ষতির হলেও তাদের অনুপস্থিতিটাকে অন্যদের জন্য সুযোগ হিসেবেই দেখছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে ৩ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ, ম্যাচ শুরু আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায়। এই ম্যাচে দেশসেরা ওপেনার তামিম ইকবাল ও মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমকে পাবে না বাংলাদেশ।

টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের আশা, দুই নির্ভরযোগ্য ক্রিকেটারের অনুপস্থিতিতে দেশকে জেতানোর সুযোগ নিবে সতীর্থরা। সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে জিম্বাবুয়েকে হালকা ভাবে নিতে রাজি নন রিয়াদ, তার মতে স্বাগতিকদের বিপক্ষে জিততে হলে নিজেদের সেরাটাই দিতে হবে বাংলাদেশের।

মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “আমরা অবশ্যই তামিম ও মুশফিককে মিস করবো। তারা অবশ্যই আমাদের দলের জন্য অনবদ্য দুই জন খেলোয়াড়। আমি বলবো, এটা অন্যদের জন্য এবং আমাদের সবার জন্য একটা সুযোগ। দেশের হয়ে প্রতিটা ম্যাচ জেতার জন্য। দেশের মাটিতে জিম্বাবুয়ে খুব ভালো একটি দল, আমাদের সেরা ক্রিকেট খেলেই ওদেরকে হারাতে হবে।”

বিশ্বকাপের আর বাকি ৪ মাসেরও কম সময়, যে কারণে বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেও ভাবা হচ্ছে সিরিজটিকে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটিকেও তাই হালকা ভাবে নিচ্ছে না বাংলাদেশ। বিশ্বকাপের আগে ১৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ, প্রতিটি ম্যাচকেই গুরুত্বপূর্ণ মনে করছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

রিয়াদ বলেন, “আমার মনে হয়, বিশ্বকাপের পথে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের ১৬টা ম্যাচ খেলার সম্ভাবনা আছে। কিন্তু এই মুহূর্তে আমার মনে হয়, বর্তমানে থাকাটাই গুরুত্বপূর্ণ। অবশ্যই বাকি সিরিজগুলোতে আমাদের নজর রাখতে হবে। এই মুহূর্তে আমরা কেবল মনোযোগ দিচ্ছি কালকের ম্যাচটার উপর। আমরা যেন ভালো ক্রিকেট খেলতে পারি এবং জয়ী হতে পারি।”