বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দ্রুত সুস্থ হয়ে উঠুক স্মিথ, চান না ‘স্বার্থপর’ টিম পেইন

প্রকাশ: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১ | ০৮:৩৫:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দ্রুত সুস্থ হয়ে উঠুক স্মিথ, চান না ‘স্বার্থপর’ টিম পেইন
ছবি - স্কাই স্পোর্টস
দ্রুত সুস্থ হয়ে উঠুক স্মিথ, চান না ‘স্বার্থপর’ টিম পেইন ছবি - স্কাই স্পোর্টস

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার স্টিভেন স্মিথ, যে কোন অধিনায়কই তাকে দলে পেতে চাইবেন এটাই স্বাভাবিক। তবে সেই চাওয়া থেকেই কিছুটা স্বার্থপর হচ্ছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন, তিনি স্মিথকে অ্যাশেজে পুরোপুরি ফিট পেতে তার দ্রুত সুস্থতা চান না।।

অ্যাশেজের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ বিসর্জন দিতেও আপত্তি নেই, সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন চোটাক্রান্ত স্টিভেন স্মিথ। এবার তার সাথে সুর মিলিয়ে নিজের স্বার্থপরতার কথা জানিয়ে দিলেন অজিদের টেস্ট অধিনায়ক টিম পেইনও, টি-টোয়েন্টি বিশ্বকাপে স্মিথ খেলতে না পারলেও সমস্যা নেই পেইনের।

সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়া দেওয়া সাক্ষাৎকারে স্মিথ জানানঃ

“আমি নিজেকে এমন একটি অবস্থানে রাখতে চাই, যেন আগের মতোই ভূমিকা রাখতে পারি (অ্যাশজে)। সে জন্য যদি বিশ্বকাপে অংশ না নিলে ভালো হয়, তাহলে তাই করবো। তবে আশা করছি, ওই পথে যেতে হবে না।”

স্টিভেন স্মিথকে সুস্থ দেখতে চান টিম পেইনও, তবে সেটা অ্যাশেজের আগে। স্মিথ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে না পারলে তার কিছু যায় আসে না বলে মন্তব্য করেছেন পেইন, ঝুঁকি নিয়ে বিশ্বকাপ না খেলে স্মিথকে অ্যাশেজে সম্পূর্ণ সুস্থ চান তিনি। তার জন্য টিম পেইনের চাওয়া, তাড়াহুড়ো না করে সময় নিয়ে সুস্থ হোক স্টিভেন স্মিথ।

স্মিথের অবস্থানের প্রতিক্রিয়ায় টিম পেইন জানানঃ

আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল এই যে তিনি যেন সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন,তা টি-টোয়েন্টি বিশ্বকাপে হোক বা অ্যাশেজ হোক। স্পষ্টতই একটি স্বার্থপরের দৃষ্টিকোণ থেকে মনে হতে পারে, তিনি ১০০ শতাংশ ফিট থাকলে তাঁকে আমি পছন্দ করবো এবং তার অর্থ যদি সে সেই টুর্নামেন্টটি (বিশ্বকাপ) নাও খেলতে পারেন তাতে কিছু যায় আসে না।”

আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে পরবর্তী অ্যাশেজ, বর্তমান অ্যাশেজ জয়ী অজিরা ট্রফি ধরে রাখার মিশনে মাঠে নামবে। সর্বশেষ ৩ অ্যাশেজে দুর্দান্ত ফর্মে আছে স্টিভেন স্মিথ, ১৪ ম্যাচ খেলা স্মিথ ৯৩.৭৬ গড়ে করেছেন ১৯৬৯ রান; যা দুই দলের মধ্যে সর্বোচ্চ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বাজে ফিল্ডিং-বোলিংয়ে শ্রীলংকার কাছে পরাজয় বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি