নতুন মৌসুমেও পুরাতন আর্সেনাল

প্রকাশ: রবিবার, ১৮ জুলাই, ২০২১ | ০১:০২:৪৪

ডেস্ক রিপোর্ট

নতুন মৌসুমেও পুরাতন আর্সেনাল ছবিঃ ইন্টারনেট

গেল মৌসুমটা মোটেও ভালো যায়নি আর্সেনালের। ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৮ ম্যাচে ১৮ জয় ও ৭ ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে তালিকার নয় নম্বরে আসর শেষ করে মিকেল আর্তেতার দল। অল্পের জন্যই নবাগত লিডস ইউনাইটেডের নিচে থাকার লজ্জায় লড়তে হয়নি প্রিমিয়ার লিগের ইতিহাসে একমাত্র ইনভিনসিবল শিরোপাজয়ী দলটিকে।

গেল মৌসুমের শেষ ম্যাচে ইউরোপা লিগের শেষ চারে ভিয়ারিয়ালের কাছে হেরে বিদায় নেয় গানার্সরা। এবার নতুন মৌসুমেও আর্সেনালের ভাগ্যে বদলায়নি একটুও। অন্তত প্রথম দুটো প্রস্তুতি ম্যাচ তাই বলে। নতুন মৌসুম শুরুর আগে প্রাক-মৌসুমের প্রস্তুতিমূলক ম্যাচে স্কটিশ অখ্যাত ক্লাব হিবেরনিয়ানের কাছে ২-১ গোলে হেরে বসে মিকেল আর্তেতার দল।

ছবিঃ ফেসবুক

নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়েধারায় ফিরতে পারেনি গানার্সরা। এবার স্কটিশ লিগ চ্যাম্পিয়ন রেঞ্জার্সের সঙ্গে কোনরকম ড্র করে হাঁপ ছেড়ে বেঁচেছে আর্তেতার দল।

শনিবার রাতে স্কটল্যান্ডের গ্লাসগোয় প্রাক মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক রেঞ্জার্সের বিপক্ষে ২-২ গোলে ড্র করে মাঠ ছেড়েছে আর্সেনাল। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে শুরুতেই ডিফেন্ডার লিওন বালোগানের গোলে এগিয়ে যায় স্টিভেন জেরার্ডের রেঞ্জার্স।

৯ মিনিট পর সদ্য নতুন যোগ দেওয়া পর্তুগিজ ডিফেন্ডার নুনো তাবারেজের গোলে সমতায় ফিরে আর্সেনাল। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতায়।

বিরতি থেকে ফিরে আবারও এগিয়ে যায় রেঞ্জার্স। স্বাগতিকদের হয়ে গোল করেন বদলি নামা স্কটিশ ফরোয়ার্ড সেড্রিক লিটেন। সবমিলিয়ে টানা চতুর্থ ম্যাচ হারার শঙ্কা জাগে আর্সেনাল শিবিরে। গানার্সদের রক্ষা করেন এডি নেকেতিয়া।

ছবিঃ ফেসবুক

৮৩তম মিনিটে মিডলটনের পাস থেকে সফরকারীদের সমতায় ফেরান ২২ বছর বয়সী এই ইংলিশ স্ট্রাইকার। বাকি সময় আর কোন গোল না হলে কোনরকম ড্র নিয়ে বাড়ি ফিরে মিকেল আর্তেতার দল।

নিজেদের পরবর্তী ম্যাচে ফ্লোরিডা কাপের সেমিতে ইন্টার মিলানের বিপক্ষে মাঠে নামবে আর্সেনাল। আগামী ১৪ই আগষ্ট নতুন প্রমোটেড হওয়া দল ব্রেন্টফোর্ডের বিপক্ষে প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে অভিযান শুরু করবে গানার্সরা।