বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নেইমারকে আটকানোর বদলে মেসিকে ছাড়বেন তিতে!

প্রকাশ: শনিবার, ১০ জুলাই, ২০২১ | ১৪:১৯:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

নেইমারকে আটকানোর বদলে মেসিকে ছাড়বেন তিতে!
ছবিঃ ইন্টারনেট
নেইমারকে আটকানোর বদলে মেসিকে ছাড়বেন তিতে! ছবিঃ ইন্টারনেট

যুদ্ধের দামামা বেজে উঠেছে। রাত পোহালেই মাঠে নামছে লাতিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। রোববার ভোরে ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টোডিয়ামে কোপা আমেরিকার ফাইনালে মাঠে নামছে দুদল। প্রায় ১৪ বছর পর মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ফাইনাল খেলবে লাতিন আমেরিকার দুই দিকপাল রাষ্ট্র। 

মহাদেশীয় লড়াইয়ের ফাইনালে ‘সুপার ক্লাসিকো’ নিয়ে উত্তেজনার পারদটা ক্রমশ ওপরের দিকে চড়ছেই। দুই দলের মহারণে বিশেষ আকর্ষণে রয়েছে সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার মেসি ও নেইমার। ব্রাজিল-আর্জেন্টিনার দলের সেরা দুই ফুটবলারই আছেন নিজেদের সেরা ফর্মে।

আর্জেন্টিনার দীর্ঘ ২৮ বছরের শিরোপা খর ও নিজের বর্ণাঢ্য ক্যারিয়ারে দেশের হয়ে প্রথমবার শিরোপা জিততে মরিয়া মেসি। আসরে আকশী-নীলদের হয়ে সর্বোচ্চ ৪ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও ৫ গোল করিয়েছেন।

ছবিঃ ইন্টারনেট

নেইমারও খুব নেই। আসরে নিজে ২ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও চার গোল করিয়েছেন। ফাইনালেও এই দুজনই যে ম্যাচের পার্থক্য গড়ে দিবে তা মানেন সবাই। তাই এদের নিষ্ক্রিয় করে রাখার পরিকল্পনা করতে গিয়ে রীতিমতো ঘুম হারাম হয়ে যাচ্ছে তিতে-স্কালোনির।

এখন, প্রশ্ন উঠছে ফাইনালে কি করবে এদুজন? সেরা দুজন ফুটবলারকে থামাতে প্রতিপক্ষরা কি ধরনের কৌশল অবলম্বন করবে? ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ব্রাজিল-আর্জেন্টিনা কোচরা কি তাদের নিয়ে আলাদা পরিকল্পনা করছে?

তার জবাব দিয়েছেন ব্রাজিল কোচ তিতে। সেলেসাও বসের কাছে লিওনেল মেসি থামানোর কৌশন জানা আছে। এমনকি তিনি তা বলেও দিবেন! কিন্তু, শর্ত হল- আর্জেন্টাইন কোচকে নেইমারকে থামানোর কৌশলটি আগে বলে দিতে হবে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিতে বলেন,

“আমরা কী মেসিকে ম্যান মার্ক করবো? না জোনাল মার্ক? আমি জানি আমি কী করবো। কিন্তু আপনাদের বলবো না সেটা। আর্জেন্টিনা যদি আমাদের বলে যে তাঁরা নেইমারকে কীভাবে মার্ক করবে, তাহলেই কেবলমাত্র আমি সবাইকে জানাবো যে আমরা মেসিকে কীভাবে মার্ক করবো।”

আর্জেন্টাইন কোচ এখনও সংবাদ সম্মেলনে আসেন নি। তিতের জবাবে কি বলবেন লিওনেল স্কোলানি? দীর্ঘ তিন দশকের শিরোপা খরা কাটাতে মরিয়া আকাশী নীল দলের কোচ কি ফাঁস করবেন প্রতিপক্ষ দলের সবচেয়ে বড় তারকাকে আটকানোর কৌশল? তা জানতে আরও কিছু সময় অপেক্ষা কর‍তে হবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি