পাকিস্তানের ছক্কার রেকর্ডের দিনে আফ্রিদিকে টপকালেন হাফিজ

প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১ | ২১:১২:২৪

ডেস্ক রিপোর্ট

পাকিস্তানের ছক্কার রেকর্ডের দিনে আফ্রিদিকে টপকালেন হাফিজ ছবিঃ ইন্টারনেট

ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর দেয়ালে পিঠ ঠেকে গেছিলো পাকিস্তানের। তবে টি-টোয়েন্টি সিরিজে দূর্দান্ত জয়ে শুভসূচনা করেছে বাবর আজমের দল। প্রথম টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড (২৩২/৬) গড়েই শুক্রবার স্বাগতিকদের হারিয়েছে তারা।

এদিন দারুণ ব্যাটিং পারফরম্যান্সের দিনে এক ইনিংসে নিজেদের সর্বাধিক ছক্কা হাঁকানোর রেকর্ড আবারও স্পর্শ করেছে পাকিস্তান। অথচ ট্রেন্ট ব্রিজে প্রথম ১১ ওভারে কোনও ছক্কাই ছিল পাকিস্তানের ইনিংসে। তবে শেষ ৯ ওভারেই ১২টি ছক্কা হাঁকিয়েছে পাকিস্তানের ব্যাটাররা, যা টি-টোয়েন্টি ক্রিকেটের এক ইনিংসে পাকিস্তান দলের সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড।

এর আগে ২০০৭ সালে বাংলাদেশের বিপক্ষে সমান সংখ্যক ছক্কা হাঁকিয়েছিল পাকিস্তান।

টি-টোয়েন্টি ক্রিকেটের এক ইনিংসে পাকিস্তানের সর্বাধিক ছক্কা:

১২ ছক্কা বনাম ইংল্যান্ড, ২০২১
১২ ছক্কা বনাম বাংলাদেশ, ২০০৭
১১ ছক্কা বনাম দক্ষিণ আফ্রিকা, ২০২

দলীয় রেকর্ডের দিন এদিন ছক্কার ব্যক্তিগত রেকর্ডও গড়েছেন মোহাম্মদ হাফিজ। টি-টোয়েন্টি সংস্করণে শহীদ আফ্রিদিকে (৭৩ ছক্কা) ছাপিয়ে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ডটি নিজের করে নিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার।

ইংল্যান্ডের বিপক্ষে কাল ১০ বলে ২৪ রানের টর্নেডো এক ইনিংস খেলেছেন মোহাম্মদ হাফিজ। যেখানে ১ চারের পাশাপাশি ৩টি ছক্কা হাঁকিয়েছেন ডানহাতি ব্যাটার। ফলে এই সংস্করণে এখন তার ছক্কা সংখ্যা ৭৪। হাফিজ ছাড়াও ফখর জামান এবং বাবর আজম এদিন ৩টি করে ছক্কা হাঁকিয়ে এ তালিকার সেরা ৭ এ উঠে এসেছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ছক্কাঃ

৭৪ – মোহাম্মদ হাফিজ
৭৩ – শহীদ আফ্রিদি
৬১ – শোয়েব মালিক
৫৫ – উমর আকমল
৩৩ – আহমেদ শেহজাদ
৩৩ – ফখর জামান
৩১ – বাবর আজম
৩১ – কামরান আকমল