বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের টি-২০ দলে শোয়েব মালিকের অন্তর্ভুক্তি চান ইনজামাম

প্রকাশ: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১ | ১৮:৪১:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

পাকিস্তানের টি-২০ দলে শোয়েব মালিকের অন্তর্ভুক্তি চান ইনজামাম ছবিঃ সম্পাদিত
পাকিস্তানের টি-২০ দলে শোয়েব মালিকের অন্তর্ভুক্তি চান ইনজামাম ছবিঃ সম্পাদিত

গত বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সবশেষ পাকিস্তানের জার্সিতে দেখা গেছিলো শোয়েব মালিককে। এরপর পাকিস্তান দল থেকে এক প্রকার উপেক্ষিতই অভিজ্ঞ এই অলরাউন্ডার। হাড়ির খবর, প্রধান কোচ মিসবাহ উল হকের সাথে নিরব দ্বন্ধই এর মূল কারণ। তবে সাম্প্রতিক সময়ে পাকিস্তান দলের মিডল-অর্ডার নিয়ে ভোগান্তি দূর করতে দেশটির অনেক সাবেক ক্রিকেটারই অভিজ্ঞ এই অলরাউন্ডারকে দলে ফেরানোর তাগিদ দিয়েছেন। বিশেষত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে।

এবার সেই তালিকায় যোগ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওতে পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অনভিজ্ঞ মিডল-অর্ডারের ঘাটতি পোষাতে অভিজ্ঞ শোয়েব মালিককে দলে নেওয়ার পরামর্শ দিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

ইনজামাম উল হকের মতে পাকিস্তানের বর্তমান টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা অভিজ্ঞ হাফিজ, ব্যাট হাতে ব্যর্থ হলে মিডল-অর্ডারের দুর্বলতা অনেকটাই ব্যাকফুটে ঠেলে দিবে দলকে। কেননা প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাকা পাওয়া আজম খান এবং অনেকদিন পরে দলে ফেরা মাকসুদের জন্য মিডল-অর্ডারের দায়িত্ব সামলানো বেশ কঠিন হবে বলে মনে করেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

মিডল-অর্ডারের দুর্বলতা দেখছেন ইনজামামঃ

“মোহাম্মদ হাফিজ যদি ভালো খেলতে না পারেন তবে আপনার (পাকিস্তানের) মিডল-অর্ডার বাকি অংশ কিন্তু অনভিজ্ঞ। আজম খান তার প্রথম সিরিজ খেলছেন এবং শোয়েব মাকসুদ প্রত্যাবর্তন করছেন। সুতরাং পুরো মিডল অর্ডারের দায়িত্ব সামলানো তার পক্ষে কঠিন হবে।”

সেক্ষেত্রে শোয়েব মালিকের মতো অভিজ্ঞ ক্রিকেটারের অন্তর্ভুক্তি দলের জন্য অনেক লাভজনক হবে বলে বিশ্বাস করেন ইনজামাম উল হক। তিনি আরও যোগ করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনো পরীক্ষা-নিরীক্ষা নয় বরং অভিজ্ঞদেরই দলে রাখা উচিৎ।

শোয়েব মালিকের অন্তর্ভুক্তি প্রসঙ্গে ইনজামামঃ

“আমি মনে করি শোয়েব মালিক একজন দূর্দান্ত টি-টোয়েন্টি খেলোয়াড় এবং তারা তাকে দলে অন্তর্ভুক্ত করতে পারত। তবে আমি মনে করি তিনি প্রধান কোচের বিরুদ্ধে কিছু বক্তব্য দিয়েছেন এবং সে কারণেই তাকে উপেক্ষা করা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অবশ্যই আমাদের পরীক্ষা-নিরীক্ষা করা উচিত নয় বরং আমাদের অভিজ্ঞ খেলোয়াড়দের ব্যবহার করা উচিত।”

উল্লেখ্য, সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন শোয়েব মালিক। আসরের রানার্সআপ দল পেশোয়ার জালমিকে ফাইনালে তুলতে বড় অবদান ছিল তার।

আরও খেলার খবরঃ   টি-টোয়েন্টিতে কিপটেমিতে সবার সেরা পাকিস্তানের বোলাররা

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি