বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রতিশোধ চায় জিম্বাবুয়ে

প্রকাশ: বুধবার, ৭ জুলাই, ২০২১ | ১০:১৬:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

প্রতিশোধ চায় জিম্বাবুয়ে
ছবিঃ সংগৃহীত
প্রতিশোধ চায় জিম্বাবুয়ে ছবিঃ সংগৃহীত
  • বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে প্রস্তুত জিম্বাবুয়ে।

সময়ের হিসেবে ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে গেছে বাংলাদেশ। বাংলাদেশের স্কোয়াডের বেশিরভাগ খেলোয়াড়েরই অভিজ্ঞতা নেই জিম্বাবুয়ে সফরের। স্বভাবতই এখানে বাংলাদেশকে দুইটি প্রতিপক্ষের বিপক্ষে লড়তে হবে।

একদিকে প্রতিপক্ষ জিম্বাবুয়ে, অন্যদিকে স্বাগতিকদের সঙ্গ দিবে সেখানকার কন্ডিশন। জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ব্র‍্যান্ডন টেইলর তাদের ঘরের মাঠের সুবিধা আদায় করার কথা উল্লেখ করে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন বাংলাদেশকে।

এই ৮ বছরে বাংলাদেশ সব ফরম্যাট মিলিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ খেলেছে ৩২টি। তার ২৮টিতে জিতেছে বাংলাদেশ। সবগুলো খেলাই হয়েছে বাংলাদেশের মাটিতে। তবে এবার খেলা জিম্বাবুয়ের মাটিতে। তাই দীর্ঘ ৮ বছর ধরে বাংলাদেশ জিম্বাবুয়েকে যেভাবে মাটিতে নামিয়ে এনেছে ঠিক সেভাবে এবার উল্টো প্রতিশোধ চায় জিম্বাবুয়ে।

ঘরের মাঠে জিম্বাবুয়ে বাংলাদেশের জন্য কঠিন প্রতিপক্ষ পরিসংখ্যান সেটিই বলে। সর্বশেষ ২০১৩ সালে ২ ম্যাচের টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ ড্র করেছিল টাইগাররা। তবে হারতে হয়েছিল ওয়ানডে সিরিজ। দীর্ঘদিন পর আবারও তাদের ডেরায় বাংলাদেশকে পাচ্ছে জিম্বাবুয়ে। সব হিসেব চুকাতে চায় টেইলররা। পাশাপাশি বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ চ্যালেঞ্জিং হবে সেটিও মানছেন এই অধিনায়ক।

টেইলর এ প্রসঙ্গে বলেছেন,

“গত কয়েক বছর তাদের বিরুদ্ধে আমরা কঠিন পরিক্ষার মুখে পড়েছি, এবার আমাদের ঘরের মাঠে খেলা। অবশ্যই এটি দারুণ ব্যাপার। নিজেদের মাঠে আমরা আমদের শক্তি দিয়ে খেলতে পারবো। তারাও (বাংলাদেশ) এই মুহূর্তে পূর্ণ শক্তির দল। তাই কঠিন চ্যালেঞ্জিং সিরিজ হবে বলে প্রত্যাশা। কিন্তু আমরা লড়াই করার জন্য মুখিয়ে আছি।”

বায়ো বাবল ভেঙে প্রথম টেস্টের দল থেকে ছিটকে আইসোলেশনে আছেন নিয়নিত অধিনায়ক শন উইলিয়ামস এবং অভিজ্ঞ ক্রিকেটার ক্রেইগ আরভিন। অভিজ্ঞ এই দুজনকে না পাওয়া গেলেও ঘরের মাঠে লড়াই করার জন্য অনেকজনই আছে বলে মত টেইলরের।

টেইলর আরও বলেছেন,

“আমরা কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়কে পাচ্ছি না। কিন্তু আমাদের দলে কয়েকজন তরুণ ও এক্সাইটিং ক্রিকেটার আছে। তারা যে পারফরম্যান্স করার জন্য মুখিয়ে আছে , সেটা প্রমাণের দারুণ সুযোগ তাদের সামনে। জিম্বাবুয়ে ক্রিকেটের জন্য এটা দারুণ এক মুহূর্ত।” 

একমাত্র টেস্ট ম্যাচ সিরিজের প্রথম দিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি