বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফাইনালে যে কোন কিছু ঘটতে পারে – ইমরুল হাসান

প্রকাশ: শুক্রবার, ৯ জুলাই, ২০২১ | ২২:২০:৫৪

মোঃ রানা শেখ

ফাইনালে যে কোন কিছু ঘটতে পারে - ইমরুল হাসান
ফাইনালে যে কোন কিছু ঘটতে পারে - ইমরুল হাসান

ইউরো চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকার উন্মাদনায় মেতেছে পুরা ফুটবল বিশ্ব। সেই উন্মাদনার সঙ্গী হয়েছে বাংলাদেশও। গ্রাম থেকে শহর, হোটেল থেকে চায়ের দোকান বা যার যার বাড়িতে ইউরো বা কোপায় ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ মানেই টিভি সেটের সামনে বসে যাওয়া। তবে এই করোনা মহামারির কারণে মানুষ ঘরের বাইরে যেতে না পারলেও নিজ নিজ বাসায় অবস্থান করেও এই দুই জমজমাট আসর উপভোগ করছে।

ইতমধ্যে দুই টুর্নামেণ্টের ট্রফি জয়ের লড়াইয়ের শেষ ম্যাচ মানে ফাইনালের দল চূড়ান্ত হয়ে গেছে। কোপা আমেরিকা জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল ও আর্জেন্টিনা। যে কারণেই পুরা ফুটবল বিশ্বে আলাদা আমেজ দেখা দিয়েছে। এদিকে ইউরো চ্যাম্পিয়নশিপ জয় করতে লড়বে সাবেক চ্যাম্পিয়ন ইতালি ও প্রথম বারের মত ফাইনালে ওঠা ইংল্যান্ড।

এই দুই ফাইনাল নিয়ে অন্যান্য দেশের মত বাংলাদেশের ফুটবলার, কোচ,সংগঠক থেকে শুরু করে ফুটবল ভক্তরা বিভিন্ন বিষয় নিয়ে কাটাছেড়া করছে। কেউ বলছে আর্জেন্টিনা জিতবে আবার কারও মত ব্রাজিলের পক্ষে। ঠিক তেমনি কেউ ইংল্যান্ড আবার কেউ ইতালি নিয়ে কথা বলছে।

বসুন্ধরা কিংসের সভাপতি জনাব ইমরুল হাসান নজর রাখছেন দুই টুর্নামেন্টের দিকেই। মূলত লাতিন ফুটবলে বড় ভক্ত তিনি। কোপা আমেরিকার ফাইনাল নিয়ে প্রেডিকশন করা খুব কঠিন এমনটা জানিয়েছেন তিনি।

এ বিষয়ে ইমরুল হাসানের মন্তব্যঃ

” ফাইনালের মত জায়গায় এসে প্রেডিকশন করা খুব কঠিন কেননা ব্রাজিল-আর্জেন্টিনা দুই দলই একই অবস্থানে আছে। একজন লাতিন ফুটবলের ভক্ত হিসেবে প্রেডিকশন করা আরো কঠিন। ফাইনালে যে কোন কিছু হতে পারে।”

আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির হাতেই ট্রফি দেখতে চান ইমরুল হাসান। তবে ব্রাজিল জিতলেও তিনি খুশি হবেন।

এ বিষয়ে ইমরুল হাসানের মন্তব্যঃ

“আমি অনেক আগে ব্রাজিলের ফ্যান ছিলাম কিন্তু এখন আমি আর্জেন্টিনাকেও পছন্দ করি, বিশেষ করে তাদের বর্তমান দল। আমার কাছে কে জিতল, কে হারল এটা ব্যাপার না। যদি ব্রাজিল জিতে তাহলে খুশি হবো। আবার আমি চাই মেসি একটি ট্রফি জিতুক। নেইমার আরও অনেক দিন খেলবে কিন্তু মেসি ২০২২ বিশ্বকাপ পর্যন্তই খেলবে।”

এদিকে ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইতালি থেকে ইংল্যান্ডকেই এগিয়ে রাখছেন বসুন্ধরা কিংসের সভাপতি জনাব ইমরুল হাসান। মূলত ঘরের মাঠের সুবিধা এবং ভারসাম্যপূর্ণ দলের কারণেই ইংল্যান্ড এগিয়ে রাখছেন তিনি।

এ বিষয়ে ইমরুল হাসানের মন্তব্যঃ

“ইংল্যান্ড ভারসাম্যপূর্ণ একটি দল, তাদের শক্তিশালি আক্রমণভাগ এবং রক্ষণভাগ আছে। কাউন্টার আক্রমণ থেকে তারা গোল করার সক্ষমতা রাখে। হ্যারি কেইন, রহিম স্টার্লিং, পিকফোর্ড এরা পুরা টুর্নামেন্টেই ভাল পার্ফরমেন্স করেছে। যদিও আমি ইংলিশ ফ্যান না, মূলত আমি ফ্রান্সকে সাপোর্ট করি।”

ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবারের ইউরোর ফাইনাল ম্যাচ। যে কারণে বাড়তি সুবিধাও পাবে স্বাগতিক দেশ ইংল্যান্ড। তবে গ্যালারি ভর্তি দর্শক এবং ইংলিশ মিডিয়ার কারণে কিছুটা হলেও চাপে থাকবে ইংল্যান্ড সেটাও জানালেন ইমরুল হাসান।

এ বিষয়ে ইমরুল হাসানের মন্তব্যঃ

“স্বাগতিক হওয়ার কারণে কিছুটা বাড়তি সুবিধা পাবে ইংল্যান্ড। কিন্তু এটা আবার কিছুটা চাপেও ফেলাবে ইংল্যান্ডকে। আমরা ইংলিশ মিডিয়া নিয়ে জানি, তারা ইতমধ্যে ইংল্যান্ড জাতীয় দলকে চাপ দিতে শুরু করেছে। তবে ইতালির মিডিয়ার কি অবস্থা সেটা আমি জানি না। ইংলিশ প্রিমিয়ার লিগে ইংল্যান্ডের ফুটবলারদের দেখি আমি। ব্যক্তিগত ভাবে আমি চাই, ইংল্যান্ড জিতুক। তারা সব সময় ভাল দল কিন্তু অনেক বছর ধরে মেজর শিরোপা জিতে না। এই বার তাদের জেতা উচিত।”

ইউরো ও কোপা আমেরিকার ফাইনালের চার দলই বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে। তাই চার দলেরই ট্রফি জয়ের সমান সুযোগ রয়েছে বলে জানান ইমরুল হাসান। তিনি আরো বলেন, আমি তাদের পার্ফরমেন্স অনুযায়ী প্রেডিকশন করেছি কিন্তু ফুটবলে যে কোন কিছু ঘটতে পারে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি