বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফাইনাল জয়ের পর নেইমারকে বুকে টেনে নিলেন মেসি

প্রকাশ: রবিবার, ১১ জুলাই, ২০২১ | ০৮:২০:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২৮ বছরের অবসান ঘটিয়ে অবশেষে কোনা আন্তর্জাতিক ট্রফি জয় করল আর্জেন্টিনা। গত ২৮ বছরে চার ফাইনাল হারার পর পঞ্চম বারের প্রচেষ্টায় স্বপ্নের ট্রফি স্পর্শ করল লিওনেল মেসিরা।

এই একটি শিরোপা পাওয়ার জন্য মেসির কত আক্ষেপ। কত বেদনা। কত দুঃখ। ক্লাব ক্যারিয়ারে অসংখ্য শিরোপা জিতেও একটি শিরোপা জয়ের জন্য মেসির শ্রেষ্ঠত্ব নিয়ে কত সমালোচনা। অবশেষে লিওনেল মেসির সেই আক্ষেপ ঘুচেছে। আর্জেন্টিনাও তিন দশকের শিরোপা খরা কাটিয়েছে। আর এই সবকিছুর নেপথ্যে একজন আনহেল ডি মারিয়া। অভিজ্ঞ এই মিডফিল্ডারের গোলেই ব্রাজিলের মাঠে আর্জেন্টিনার স্বপ্নের জয়।

রেফারির শেষ বাঁশি বাজার পর পরই মারাকানার মাঠে দেখা গেল ভিন্ন এক চিত্র। এক সময়ের সতীর্থ ব্রাজিলিয়ান নেইমারকে কাছে টেনে আলিঙ্গন করেন লিওনেল মেসি। কাছে টেনে নিয়ে হয়তো বলেছেন, মন খারাপ করো না বন্ধু, তোমার সামনে এখনো অনেক সুযোগ বাকি রয়েছে (কাল্পনিক)।

ম্যাচের প্রথমার্ধে আর্জেন্টিনা গোল করার পাশাপাশি ব্রাজিলের উপর দাপট দেখায়। আর্জেন্টিনার গতি ও নিয়ন্ত্রতিত ফুটবলের সামনে দাঁড়াতেই পারেনি নেইমাররা। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমনাত্বক খেলতে থাকে ব্রাজিল কিন্তু আর্জেন্টিনার জমাট রক্ষণ ভাঙ্গতে পারেনি ব্রাজিলের ফরোয়ার্ডরা।

শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে ট্রফি জয়ের আনন্দে মাতে আর্জেন্টাইনরা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি