ফিঞ্চের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক ক্যারি

প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১ | ১৩:২৮:৫৩

ডেস্ক রিপোর্ট

ফিঞ্চের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক ক্যারি ছবি - সংগৃহীত

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্সসহ শীর্ষ ৭ ক্রিকেটার ছাড়াই তারুণ্য নির্ভর স্কোয়াড নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গেছিলো অস্ট্রেলিয়া দল, টি-টোয়েন্টি সিরিজ শেষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি খেলবে দুই দল। টি-টোয়েন্টি সিরিজে বড় ব্যবধানে হারের পর ওয়ানডে সিরিজের আগে বড়সড় ধাক্কাই খেয়েছে অজিরা।

চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ, তার বদলে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক ব্যাটার অ্যালেক্স ক্যারি। আপাতত প্রথম ওয়ানডেতে অধিনায়কত্ব পেলেও পুরো সিরিজেই ফিঞ্চকে নিয়ে শঙ্কা আছে, তিনি মাঠে নামতে না পারলে ক্যারিই নেতৃত্ব দিবেন।

অস্ট্রেলিয়া এ দলের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বারের মতো অজিদের নেতৃত্ব দিতে যাচ্ছেন আলেক্স ক্যারি, অস্ট্রেলিয়ার ২৬তম ওয়ানডে অধিনায়ক হবেন তিনি। ওয়ানডেতে প্যাট কামিন্সের পাশাপাশি আলেক্স ক্যারি ছিলেন অ্যারন ফিঞ্চের ডেপুটি, কামিন্স বিশ্রামের কারণে এই সফরে খেলছেন না।

অস্ট্রেলিয়ার নেতৃত্ব দিতে পারায় উচ্ছ্বসিত আলেক্স ক্যারি। তিনি বলেন, “অ্যারন (ফিঞ্চ) সেরে ওঠার সময়টাতে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে পেরে আমি সত্যিই সম্মানিত। অস্ট্রেলিয়ার অধিনায়ক মানে খেলায় সবচেয়ে বড় মর্যাদা গুলোর একটি এবং এই সম্মান পেয়ে আমি দারুণ কৃতজ্ঞ।”

ফিঞ্চের অনুপস্থিতিতে তার অভাব পুরণের ব্যাপারে আশাবাদী ক্যারি, “ফিঞ্চ আমাদের অধিনায়ক এবং পুরো ফিট হলে দুহাত বাড়িয়ে আমরা তাকে স্বাগত জানাবো। আপাতত আশা করি, সে যে উচু মানদণ্ড বেধে দিয়েছে, তা আমি পূরণ করতে পারবো।”

আজ রাতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে অস্ট্রেলিয়া, বার্বাডোসে ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ১২টায়।