বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশের ভেন্যুর বিশ্বকাপ আয়োজনের যোগ্যতা নিয়ে প্রশ্ন

প্রকাশ: রবিবার, ৪ জুলাই, ২০২১ | ১৪:৪০:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এই মাঠেই বিশ্বকাপের বাছাইপর্বের খেলা গুলো মাঠে গড়াবে (ছবি - ইমার্জিং ক্রিকেট)
এই মাঠেই বিশ্বকাপের বাছাইপর্বের খেলা গুলো মাঠে গড়াবে (ছবি - ইমার্জিং ক্রিকেট)

করোনা মহামারির কারণে ভারত থেকে সরে গেছে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর, নতুন ভেন্যু হিসেবে আরব আমিরাতের পাশাপাশি ঘোষণা করা হয়েছে ওমানের নামও। আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর।

আরব আমিরাত ও ওমানের মোট ৪ টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ১২ দল নিয়ে বিশ্বকাপের মুল পর্বের খেলা গুলো আরব আমিরাতের ৩ ভেন্যু আবুধাবি, দুবাই ও শারজাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তার আগে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ বাছাইপর্ব, যে ম্যাচ গুলো আয়োজনের দায়িত্ব পেয়েছে ওমান।

কিন্তু বিশ্বকাপের মতো টুর্নামেন্ট আয়োজনের মতো যোগ্যতা আছে কি-না ওমানের সেই প্রশ্ন উঠেছে। সেই প্রশ্নটা উসকে দিয়েছেন ওমান ক্রিকেট বোর্ডের সচিব মধু জেসরানি, এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন তাদের কোন ক্রিকেট স্টেডিয়ামই নেই। শুধু দুটি মাঠ রয়েছে, নেই বিশ্বকাপের মতো টুর্নামেন্ট আয়োজন করার মতো কাঠামোও।

ওমানের সক্ষমতা প্রসঙ্গে মধু জেসরানি জানানঃ

“আমাদের এখানকার পিচে স্পিনাররাই সুবিধে পাবে। আমাদের কোন স্টেডিয়াম নেই, শুধু দুইটি মাঠ রয়েছে, আর একটা মাঠের সঙ্গে দুইটি ড্রেসিংরুম রয়েছে। অন্য মাঠে এখনও কাজ চলছে, এর পাশাপাশি ফ্লাডলাইটও খুব ভাল মানের নয়। আমাদের লাইটের ব্যবস্থা আরও ভাল করতে হবে। স্কোরবোর্ড গুলো ছোট, সেগুলো পাল্টানো দরকার। লাইভ টিসি স্ক্রিনও প্রয়োজন।”

এই প্রথম বড় কোন টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান, তাদের প্রস্তুতি ও পরিকল্পনা জানতে আগামী সপ্তাহে আইসিসি ও বিশ্বকাপের আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি দল যাবে। তবে এমন প্রেক্ষাপটেও কিভাবে বিশ্বকাপের মতো টুর্নামেন্ট আয়োজনের জন্য ওমানকে বিবেচনা করা হয়েছে সেটা নিয়ে প্রশ্ন থাকছেই।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরল বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “ আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত ”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি