বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাবরের পরিবর্তে পাকিস্তানের অধিনায়ক হাসান আলী!

প্রকাশ: রবিবার, ১১ জুলাই, ২০২১ | ২৩:১২:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

হাসান আলী Hasan Ali
হাসান আলী (ছবিঃ রয়টার্স)
হাসান আলী Hasan Ali হাসান আলী (ছবিঃ রয়টার্স)

ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের কাছেই প্রথম দুই ওয়ানডেতে হেরে ইতোমধ্যেই সিরিজ খুঁইয়েছে পাকিস্তান, শঙ্কা জেগেছে হোয়াইটওয়াশ হওয়ার। এমন দূরাবস্থায় দেশটির সাবেক ক্রিকেটার এবং ভক্তদের তীব্র সমালোচনার মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। একের পর এক প্রশ্নবাণের সম্মুখীন হতে হচ্ছে বাবর আজমদের। এমন পরিস্থিতিতে বাবর আজম নয়, বরং পাকিস্তানের অধিনায়ক হাসান আলীকে বেশি উপযুক্ত মনে করছেন দেশটির সাবেক পেসার শোয়েব আখতার।

পিটিভি স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে শোয়েব আখতার বলেছেন, অধিনায়কত্বের বোঝা না চাপিয়ে বরং ব্যাটার হিসেবেই বাবর আজমের সেরাটা পাকিস্তান ক্রিকেটের জন্য এই মূহুর্তে বেশি গুরুত্বপূর্ণ। আর তাই অধিনায়ক হিসেবে অভিজ্ঞ পেসার হাসান আলীকেই বেশি পছন্দ সাবেক এই গতি তারকার।

“আমি তাকে (বাবর আজম) ব্যাটার হিসেবে খেলাতাম। আমাকে যদি এই দল থেকে একজন অধিনায়ক নির্বাচন করতে হয়, তবে সেটা হাসান আলী। এর কারণ তার আগ্রাসন এবং বুদ্ধিমত্তা। আমার দৃষ্টিভঙ্গি একেবারেই আলাদা, আমি বাবরকে দূর্দান্ত ব্যাটার বানিয়ে তার উপর চাপ তৈরি করে নির্দিষ্ট ধরনের ইনিংস আদায় করে নিতাম, যাতে পুরো পাকিস্তান দল তাকে কেন্দ্র করে খেলতে পারে।”

পাশাপাশি বাবর আজম এবং বাকি খেলোয়াড়দের নিয়ে নিজের পরিকল্পনার কথাও জানিয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এবং এই এমন খারাপ সময়ে পাকিস্তানের যে এই সফরে টেস্ট সিরিজ নেই, সেটা নিয়েও ব্যঙ্গাত্মক ভাবেই ভাগ্যকে ধন্যবাদ দিয়েছেন সাবেক পাকিস্তানি পেসার। এ প্রসঙ্গে তিনি বলেন,

“আমি পাকিস্তানের এই খেলোয়াড়দের কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, বেন স্টোকসের মতো তুলনা করতাম এবং এদের চেয়েও আরও ভাল হওয়ার জন্য উৎসাহিত করতাম। আমি বাবর আজমকে তারও আগে যেতাম। কিন্তু দুর্ভাগ্যক্রমে আমাদের এখন খুব বাজে একটা পরিস্থিতি চলছে। পাকিস্তান সিরিজটি হেরেছে এবং এটি অত্যন্ত হতাশাব্যঞ্জক। ভাগ্যিস, কোনও টেস্ট ম্যাচ নেই, নইলে তো তা দুই দিনের মধ্যেই শেষ হয়ে যেত।”

আগামী ১৩ জুলাই এজবাস্টনে তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মান বাঁচাতে মাঠে নামবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান। এরপর তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি সিরিজও খেলবে তারা।

আরও খেলার খবরঃ   'জিনিয়াস' ফাওয়াদ আলমে মুগ্ধ শোয়েব আখতার

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি