বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বোর্ডের কাছে উত্তর চেয়ে চিঠি দিয়েছেন চান্দিমাল

প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ | ২০:৩৫:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বোর্ডের কাছে উত্তর চেয়ে চিঠি দিয়েছেন চান্দিমাল ছবিঃ ইন্টারনেট
বোর্ডের কাছে উত্তর চেয়ে চিঠি দিয়েছেন চান্দিমাল ছবিঃ ইন্টারনেট

১৮ জুলাই থেকে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে মাঠে নামবে শ্রীলঙ্কা ক্রিকেট দল, মাঠ কিংবা মাঠের বাহিরে সময়টা মোটেও ভালো যাচ্ছে না লঙ্কানদের। ক্রিকেটারদের সাথে বোর্ডের দ্বন্দ্ব, কেন্দ্রীয় চুক্তিতে সই করতে অস্বীকৃতি জানানো, সিনিয়র ক্রিকেটারদের দলের বাহিরে রাখাসহ বিভিন্ন সমস্যায় জর্জরিত দলটি।

দলে ব্রাত্য হওয়া সিনিয়র ক্রিকেটারদের মধ্যে দিনেশ কার্তিকও একজন, বাংলাদেশ সফরের দলে জায়গা পাননি। সে সময় ২০২৩ বিশ্বকাপের পরিকল্পনা হিসেবে উল্লেখ করলেও জায়গা পাননি ইংল্যান্ড সফরেও, সর্বশেষ ভারতের বিপক্ষে সিরিজেও জায়গা পাচ্ছেন না এটাও অনেকটাই নিশ্চিত।

সব মিলিয়ে নিজের ভবিষ্যত নিয়ে চিন্তিত দলটির সাবেক অধিনায়ক দীনেশ চান্দিমাল, বার বার এভাবে বাদ পড়ার কারণ জানতে চেয়ে বোর্ডের কাছে চিঠিও পাঠিয়েছেন তিনি। পাশাপাশি জানতে চেয়েছেন নিজের ভবিষ্যত সম্পর্কেও, দলের নির্বাচন প্রক্রিয়া নিয়েও আপত্তির কথা জানিয়েছেন চান্দিমাল।

এসএলসির টেকনিক্যাল ডিরেক্টর অরবিন্দ ডি সিলভাসহ কয়েকজনকে পাঠানো চিঠিতে দিনেশ চান্দিমাল লিখেন, “এই চিঠি লেখার আমার একমাত্র উদ্দেশ্য হল আপনাদের আমার অবস্থান জানানো এবং বোর্ডের আমায় নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে জানতে চাওয়া। আমার মনে হয় আমাকে অন্যায্য ভাবে দল থেকে বাদ দেওয়া হয়েছে।”

“আমি ছোট থেকে বরাবরই পেশাদার স্তরে দেশের হয়ে ক্রিকেট খেলার স্বপ্ন দেখেছি। তবে বিগত দুই বছর দলে আমার নির্বাচন ঘিরে অনিশ্চয়তা আমার ওপর অহেতুক চাপ সৃষ্টি করেছে যার প্রভাব আমার ক্রিকেটেও পড়েছে।”

নিজের ক্যারিয়ারে দ্বিতীয় ভাগে সফল হতে পারবেন বলেও চিঠিতে দাবি করেছেন চান্দিমাল, “কিংবদন্তি শ্রীলঙ্কান ক্রিকেটাররা অতীতে প্রমাণ দিয়েছে যে কেরিয়ারের দ্বিতীয়ভাগেই বেশি ভাল পারফর্ম করে সম্ভব। আমার বর্তমান বয়স ৩১ বছর যা কোনভাবেই আমার পারফরম্যান্সে প্রভাব ফেলবে না বলেই আমি মনে করি। আমি নিশ্চিত সুযোগ পেলে আমি তার প্রতি সুবিচার করতে পারব।”

চিঠিতে তার প্রশ্নগুলোর জবাব চাওয়ার পাশপাশি অরবিন্দ ডি সিলভা ও নির্বাচকমন্ডলীর সঙ্গে বৈঠকে বসতে চাওয়ারও আবেদন জানান দীনেশ চান্ডিমাল, তিনি সর্বশেষ শ্রীলঙ্কার হয়ে মার্চ-এপ্রিলে খেলেছেন।

আরও খেলার খবরঃ   অবশেষে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে আফগানিস্তান

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি