বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্রাজিলের কাছে হেরে রেফারিকে ‘ভাঁড়’ বললেন ভিদাল!

প্রকাশ: শনিবার, ৩ জুলাই, ২০২১ | ১৩:২১:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ব্রাজিলের কাছে হেরে রেফারিকে ‘ভাঁড়’ বললেন ভিদাল!
ছবিঃ সংগৃহীত
ব্রাজিলের কাছে হেরে রেফারিকে ‘ভাঁড়’ বললেন ভিদাল! ছবিঃ সংগৃহীত

কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের কাছে হেরে আর্জেন্টাইন রেফারিকে শূলে চড়ালেন চিলিয়ান মিডফিল্ডার আরতুরো ভিদাল। দ্বিতীয়ার্ধের শুরুতে গ্যাব্রিয়েল জেসুস লালকার্ড দেখে মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় ব্রাজিল। একজন বেশি নিয়ে খেলেও স্বাগতিকদের বিপক্ষে সুযোগ কাজে লাগাতে পারেনি চিলি। আর তাতে ম্যাচ রেফারি পাত্রিসিও লোসতাওর উপরই ক্ষোভ ঝাড়েন ভিদাল।

শনিবার ভোরে কোপা আমেরিকা কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বদলি নামা মিডফিল্ডার লুকাস পাকুয়েতার একমাত্র গোলে আসর থেকে বিদায় নেয় চিলি। পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকার পরও ম্যাচে ফিরতে পারেনি সানচেজরা।

ছবিঃ ইন্টারনেট

স্বাগতিকদের গোলবার লক্ষ্য করে অন টার্গেটে ৫টি শট নিয়েও ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসনের বীরত্বে খালি হাতে ফিরে চিলি। একবার বল জালে জড়ালেও অফসাইডে তা বাতিল হয়ে যায়।

আসরের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেওয়ায় হতাশ চিলির মিডফিল্ডার আরতুরো ভিদাল। হেরে গেলেও ম্যাচে জয় চিলিরই জয় প্রাপ্য ছিল বলে মনে করেন দলটির ইন্টার মিলান মিডফিল্ড। ৩৪ বছর বয়সী অভিজ্ঞ এ মিডফিল্ডারের দাবি, ম্যাচ রেফারি পাত্রিসিও লোসতাওর তাদের ঠিকভাবে খেলতেই দেননি! এসময় আর্জেন্টিনা রেফারিকে পক্ষপাত, ব্যক্তিত্বহীন ও ‘ভাঁড় বলেন তিনি।

আরতুরো ভিদাল বলেন,

“আমরা হতাশ, খুবই হতাশ। আমাদের আরও অনেক বেশি প্রাপ্য ছিল। এরকম একটি ম্যাচে এমন রেফারি প্রয়োজন যিনি ব্যক্তিত্বসম্পন্ন ও দায়িত্বশীল,যে পক্ষপাতহীন ও যিনি ম্যাচের ভাঁড় হতে চায় না।”


“আমরা কেবল গোলই করতে পারিনি। তবে ম্যাচে যদি এমন কোন রেফারি থাকে, যিনি আপনাকে খেলতে দেয় না, খেলাটি সর্বদা বন্ধ করে দেয় এবং তিনি মনে করেন তিনিই মাঠের একমাত্র তারকা, তবে কাজটি খুব কঠিন।”

রেফারিকে নিয়ে বিস্তর অভিযোগ করলেও প্রতিপক্ষ ব্রাজিলকে জয়ের ক্রেডিট দিয়েছেন আরতুরো ভিদাল। স্বাগতিকদের মাঠে টুর্নামেন্টের টপ ফেভারিট দলের কাছে হেরে চিলি মাথা উঁচু করেই বিদায় নিচ্ছে বলে জানান ইন্টার মিলান মিডফিল্ডার।

আরতুরো ভিদাল আরও বলেন,

“আমরা টুর্নামেন্টের ফেবারিটদের কাছে হেরেছি, যারা খেলছে ঘরের মাঠে। আমরা মাথা উঁচু করেই বিদায় নিতে পারছি।”

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠলেও গ্রুপপর্বেও উজ্জ্বল ছিল না চিলি। আর্জেন্টিনাকে টানা দুবার হারিয়ে লাতিন আমেরিকা সেরা দল হওয়া দলটি গ্রুপপর্বে ৪ ম্যাচে মাত্র ১ জয়ে কোনরকম শেষ আটে উঠে। এবার কোয়ার্টার ফাইনালেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে হেরে বিদায় নিলো সানচেজ-ভিদালরা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি