বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতের দ্বিতীয় সারির দল অপমানে ফেলেছে লঙ্কানদের: রানাতুঙ্গা

প্রকাশ: শুক্রবার, ২ জুলাই, ২০২১ | ১৪:৩০:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ভারতের দ্বিতীয় সারির দল অপমানে ফেলেছে লঙ্কানদের: রানাতুঙ্গা
ছবি - সংগৃহীত
ভারতের দ্বিতীয় সারির দল অপমানে ফেলেছে লঙ্কানদের: রানাতুঙ্গা ছবি - সংগৃহীত

আগামী ১৩ জুলাই থেকে শুরু হতে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ৩ ম্যাচ সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ, এই সময়ে ভারতের মুল দল ইংল্যান্ডে থাকায় জৈব সুরক্ষা বলয়ের ধকল সামলে নিতে দ্বিতীয় সারির দল নিয়ে শ্রীলঙ্কায় গেছে ভারতীয় ক্রিকেট দল।

শেখর ধাওয়ানের নেতৃত্বে দ্বিতীয় সারির দলকে কোন ভাবেই মেনে নিতে পারছেন না দেশটির সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা, তার মতে এটা শ্রীলঙ্কার ক্রিকেটের জন্য অপমানজনক ব্যাপার। পাশাপাশি দ্বিতীয় সারির দলের বিপক্ষে সিরিজ আয়োজনে বোর্ড কর্তাদেরও কড়া সমালোচনা করেছেন রানাতুঙ্গা।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে রানাতুঙ্গা জানানঃ

“এটা দ্বিতীয় সারির ভারতীয় দল, তাদের এখানে (শ্রীলঙ্কায়) সফরে আসা আমাদের ক্রিকেটের জন্য অপমান। আমি এর জন্য দায় দেবো বর্তমান ক্রিকেট প্রশাসনকে, যারা টিভিতে খেলা দেখিয়ে আয় করার জন্য এতে রাজি হয়েছে। ভারত তাদের সেরা দল পাঠিয়েছে ইংল্যান্ডে, দুর্বল দলটা আমাদের এখানে পাঠিয়েছে। আমাদের বোর্ডকেই এই দায় নিতে হবে।”

ভারতের দ্বিতীয় সারির দল খেলানোর ব্যাপারটা নতুন কিছু নয়, তাদের পাইপলাইনও অন্যদের চেয়ে অনেক বেশি শক্তিশালী। তবে শ্রীলঙ্কা সফরে যে ইচ্ছাকৃত ভাবে ভারত দ্বিতীয় সারির দল পাঠায়নি এটা নিশ্চিত, যদিও এতেও সমস্যা দেখছে নিজেদের হারিয়ে খোঁজা লঙ্কানদের সাবেক এই অধিনায়ক।

শুধু দ্বিতীয় সারির দলই নয়, বিকল্প হেড কোচ নিয়েও শ্রীলঙ্কায় গেছে ভারতীয় ক্রিকেট দল। এই সিরিজ দিয়ে রাহুল দ্রাবিড়কে পরখ করে নিতে চায় বিসিসিআই, ১৩ জুলাই ওয়ানডে দিয়ে শুরু মাঠের লড়াই। সিরিজের বাকি ২ ওয়ানডে ১৬ ও ১৮ জুলাই, এরপর একই মাঠে ২১, ২৩ ও ২৫ জুলাই অনুষ্ঠিত হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়ালের ‘অনুরোধ’ ফিরিয়ে দিল ব্রাজিল
বাংলাদেশ ফুটবল / হোম ভেন্যু হিসেবে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সকে বেছে নিল শেখ রাসেল
ক্লাব ফুটবল / বেনজেমার ব্যালন ডি’অর, মেসির ‘স্বান্তনা’ পুরস্কার পাওয়া উচিত ছিলো: সেফ ব্ল্যাটার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / বিপিএল | ছুটি কাটিয়ে কুমিল্লা দলে যোগ দিলেন লিটন দাস
আন্তর্জাতিক ক্রিকেট / ‘বয়স চোর’ ৫৩ ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে ফিরছে পাকিস্তানের ২ টুর্নামেন্ট
আন্তর্জাতিক ফুটবল / ফুটবল উন্নয়নে পাকিস্তানে গেলেন লিভারপুলের সর্বকনিষ্ঠ ব্যালন ডি’অর জয়ী তারকা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল মাঠে গড়ানোর আগের দিন করাচি স্টেডিয়ামে আগুন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি