ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টের দলেও নেই আর্চার

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১ | ০৮:৪০:৪৯

ডেস্ক রিপোর্ট

ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টের দলেও নেই আর্চার ছবি - দ্যা গার্ডিয়ান

গত ভারত সফরেই ইঞ্জুরিতে পড়েছিলেন ইংলিশ পেসার জোফরা আর্চার, সেই ইঞ্জুরির কারণে আইপিএলের পর খেলা হয়নি ঘরের মাঠে সিরিজ গুলোও। আরও একটা সিরিজ আসন্ন, তবে কোন সুখবরই নেই আর্চারকে নিয়ে।

ভারতের বিপক্ষে ঘোষিত প্রথম দুই টেস্টের দলে নেই আর্চার, তবে চোট কাটিয়ে ফিরেছেন বেন স্টোকস। ৪ আগস্ট থেকে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ৫ ম্যাচের টেস্ট সিরিজ, সেই সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন বর্ণবাদ ইস্যুতে নিষিদ্ধ হওয়া ইংলিশ পেসার অলিভার রবিনসন, বিশ্রাম শেষে আবারও স্কোয়াডে ফিরেছেন জস বাটলার, জনি বেয়ারস্টো ও স্যাম কারান। চোটের কারণে প্রথম দুই টেস্টে খেলা হচ্ছে না পেস বোলিং অলরাউন্ডার ক্রিস ওকসের, আছেন সর্বশেষ ২০১৬ সালে টেস্ট খেলা হাসিব হামিদও।

৪ আগস্ট প্রথম টেস্টের পর ১২ আগস্ট থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট, আজ থেকে শুরু হতে যাওয়া ক্রিকেটের নতুন সংস্করণ দ্যা হান্ড্রেডের প্রথম দুই ম্যাচ করে খেলার সুযোগ পাবেন টেস্ট দলে ডাক পাওয়া ১৭ ক্রিকেটার, এরপর যোগ দিতে হবে জাতীয় দলে।

প্রথম দুই টেস্টের ইংল্যান্ড স্কোয়াড:

জো রুট (অধিনায়ক), জনি বেয়ারস্টো, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, বেন স্টোকস, জ্যাক ক্রাউলি, স্যাম কারান, হাসিব হামিদ, ড্যানিয়েল লরেন্স, জ্যাক লিচ, অলি পোপ, অলিভার রবিনসন, জেমস অ্যান্ডারসন, মার্ক উড।