বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারত-পাকিস্তান একই গ্রুপে, বিশ্বকাপে সহজ সুযোগ বাংলাদেশের

প্রকাশ: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১ | ২০:০৬:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ভারত-পাকিস্তান একই গ্রুপে, বিশ্বকাপে সহজ সুযোগ বাংলাদেশের
ছবিঃ ইন্টারনেট
ভারত-পাকিস্তান একই গ্রুপে, বিশ্বকাপে সহজ সুযোগ বাংলাদেশের ছবিঃ ইন্টারনেট

চলতি বছর ১৭ই সেপ্টেম্বরে শুরু হবে টি টুয়েন্টি বিশ্ব আসর। আরব আমিরাত ও ওমানে যৌথভাবে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের টুর্নামেন্ট। ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ফাইনাল হবে ১৪ই নভেম্বর। পুর্ণাঙ্গ সুচী প্রকাশ করেনি আইসিসি।

প্রথম রাউন্ডে অংশ নিবেনা সেরা আট দলের কেউ। সেরা আটে না থাকার কারনে প্রথম রাউন্ডে খেলবে বাংলাদেশ।

গ্রুপ বি তে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক ওমান৷ গ্রুপ এ তে খেলবে শ্রীলংকা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নামিবিয়া।

প্রতি গ্রুপ থেকে দুটি করে দল অংশ নিবে সুপার টুয়েলভ রাউন্ডে। সেখানে গ্রুপ ওয়ানে আছে ইংল্যান্ড, দক্ষিন আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ টুতে আছে আফগানিস্তান, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড।

বাংলাদেশ যদি গ্রুপের সেরা হয়ে কোয়ালিফাই করলে তাহলে খেলতে হবে গ্রুপ টুতে যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হবে আফগানিস্তান, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড। রানার্স আপ হয়ে কোয়ালিফাই করলে প্রতিপক্ষ হবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ।

এবারের আয়োজক ভারত এবার নিজ দেশে আয়োজন করতে পারছেনা কভিড পরিস্থিতির কারণে। বিসিসিআই সেক্রেটারি বলেন, “গ্রুপ ঘোষণার মাধ্যমে বিশ্বকাপের দিন গণনা শুরু হয়ে গেল। দুটি গ্রুপকে আলাদা করা খুবই কঠিন। ছোট সংস্করণে প্রতিটি দলই দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। তবে টি-টোয়েন্টি ক্রিকেট চমকের জন্য পরিচিত। সবাইকেই সে জন্য প্রস্তুত থাকতে হবে। আমি নিশ্চিত বেশ কিছু রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাবো।”

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি