মালদ্বীপে গিয়েই খেলতে হচ্ছে বসুন্ধরা কিংসকে

প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১ | ১২:৪৫:৫১

মোঃ রানা শেখ

মালদ্বীপে গিয়েই খেলতে হচ্ছে বসুন্ধরা কিংসকে সম্পাদিত ছবি।

এএফসি কাপের আয়োজক হতে পারল না বসুন্ধরা কিংস। গ্রুপ ডি এর ম্যাচ গুলো আয়োজিত হবে মালদ্বীপে। আজ সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে এএফসি।

বসুন্ধরা কিংস আয়োজক হওয়ার জন্য আবেদন করলেও তা আমলে নেয়নি এশিয়ার সর্বোচ্চ এই ফুটবল সংস্থা। আগামী ১৫ই আগষ্ট থেকে মালদ্বীপের মালেতে শুরু হবে গ্রুপ ডি এর ম্যাচ। যেখানে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ হিসেবে থাকবে ভারতের এটিকে মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এবং প্লে-অফ থেকে আসা একটি দল। প্লে অফ খেলবে ভারতের বেঙ্গালুরু এফসি এবং মালদ্বীপের ক্লাব ঈগলস।

এর আগে গত ১৪ই মে মালদ্বীপের মালেতে এএফসি কাপের ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে এসে সাময়িক স্থগিত ঘোষণা করে এশিয়ার সর্বোচ্চ ফুটবল সংস্থা। এরপর গত ১৮ই মে আরেক দফা (২৭ জুন থেকে ৬ জুলাই) সূচি প্রকাশ করে এএফসি কিন্তু নতুন সূচিতে আপত্তি জানায় বাংলাদেশের বসুন্ধরা কিংস।

কারণ হিসেবে কিংস উল্লেখ করে উক্ত সময় চলমান থাকবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। মূলত প্রিমিয়ার লিগ শেষ করেই এএফসি কাপে অংশ নিতে চায় বসুন্ধরা কিংস। যে কারণেই এএফসি কাপ পিছিয়ে নেওয়ার আবেদন জানায় বাংলাদেশ চ্যাম্পিয়নরা। বসুন্ধরা কিংসের আবেদনেই মূলত আরও একবার সূচি পাল্টাতে বাধ্য হয় এএফসি। নতুন সূচি অনুযায়ী আগামী ১৫-২৪ আগষ্ট অনুষ্ঠিত হবে গ্রুপ ডি এর ম্যাচ গুলো।

১৫ আগষ্ট – প্লে-অফ
★ বেঙ্গালুরু বনাম ক্লাব ঈগলস

১৮ আগষ্ট
★ এটিকে মোহন বাগান বনাম প্লে-অফ থেকে আসা দল
★ বসুন্ধরা কিংস বনাম মাজিয়া স্পোর্টস

২১ আগষ্ট
★ প্লে-অফ থেকে আসা দল বনাম বসুন্ধরা কিংস
★ মাজিয়া স্পোর্টস বনাম এটিকে মোহন বাগান

২৪ আগষ্ট
★ এটিকে মোহন বাগান বনাম বসুন্ধরা কিংস
★ মাজিয়া স্পোর্টস বনাম প্লে-অফ থেকে আসা দল