বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ম্যাচ বেশি জিতলেও জিম্বাবুয়েকে হালকাভাবে নিতে নারাজ তাসকিন

প্রকাশ: শুক্রবার, ২ জুলাই, ২০২১ | ২২:২৪:০০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ম্যাচ বেশি জিতলেও জিম্বাবুয়েকে হালকাভাবে নিতে নারাজ তাসকিন
ম্যাচ বেশি জিতলেও জিম্বাবুয়েকে হালকাভাবে নিতে নারাজ তাসকিন

সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ইঞ্জুরিতে পড়ে সুপার লিগে খেলা হয়নি তাসকিন আহমেদের। ফিল্ডিংয়ের সময় হাতে চোট পেয়ে তিন সেলাই পড়েছিল তার। ফলে জিম্বাবুয়ে সফরের তিন স্কোয়াডে জায়গা পেলেও কিছুটা শঙ্কা ছিল টাইগার পেসারকে নিয়ে। তবে স্বস্তির খবর ইঞ্জুরি কাটিয়ে জিম্বাবুয়েতে দলের সাথে অনুশীলনে যোগ দিয়েছেন তাসকিন আহমেদ। দ্বিতীয় দিনের অনুশীলন শেষে বিসিবির প্রকাশিত এক ভিডিওতে কথা বলেছেন টাইগার এই পেসার।

করোনার জন্য ঘরে-বাইরে যেকোনও সিরিজেই এখন বায়ো-বাবলে থাকতে হয় ক্রিকেটারদের। সেই অভিজ্ঞতাটা যে মানসিকভাবে কতটা কষ্টকর জানিয়েছেন তাসকিন আহমেদ। তবে দেশের জন্য সব ত্যাগ শিকার করে, নিজের সেরাটা উজাড় করে দিয়ে, দেশকে কাঙ্ক্ষিত জয় উপহার দিতে চান টাইগার পেসার।

সবকিছু ত্যাগ করে হলেও দেশের জন্য সেরাটা দিতে চান তাসকিনঃ

“আসলে বায়ো বাবল লাইফটা ইজি নয়। দেখা গেছে যে ঢাকায় থেকে হোম সিরিজ খেলার সময়ও পরিবার থেকে দূরে থাকতে হয়। আসলে  অ্যাওয়ে এবং হোম সব এখন বায়ো বাবলের মধ্যে থাকে। এটা নিয়েই মানসিকভাবে চাপে থাকি তারপর খেলা নিয়েও তো আলাদা চাপ থাকে। এটা ইজি নয়। তার পরেও আমরা দেশের জন্য খেলি, সবকিছু ত্যাগ করে নিজের সেরাটা দিয়েই ভালো করতে চাই। এবং দেশকে জয় উপহার দিতে চাই।”

জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের প্রস্তুতি নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন তাসকিন আহমেদ। তবে টাইগার পেসার মনে করছেন স্বাগতিকদের বিপক্ষে কঠিন পরীক্ষাই দিতে হবে টাইগারদের। কন্ডিশন বিবেচনায় ঘরের মাঠে জিম্বাবুয়েকে হারাতে নিজেদের সেরাটা দেওয়ার তাগিদ দিয়েছেন ডানহাতি পেসার।

কোনো ম্যাচই সহজ নাঃ

“প্রাক্টিস সেশন মাশাল্লাহ ভালো হইছে। বোলার, ব্যাটসম্যান সবাই প্রিপারেশন ওয়াইজ ভালো প্রস্তুতি হচ্ছে। আমরা আগামিকাল থেকে প্র্যাকটিস ম্যাচ খেলবো। তাই প্রিপারেশন নিয়ে আমাদের কোন অভিযোগ থাকবে না ইনশাআল্লাহ। জিম্বাবুয়ের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলার সহজ নয়। আমাদেরকে টাফ কন্ডিশন এবং টাফ অপোনেন্ট ফেস করেই খেলতে হবে। কোনও ম্যাচই আসলে সহজ না। এর মধ্যেই আমাদের সেরাটা দিয়ে বের হয়ে আসতে হবে।”

জয়ের পরিসংখ্যানে জিম্বাবুয়ের থেকে এগিয়ে থাকলেও মোটেও স্বাগতিকদের হালকাভাবে নেওয়ার পক্ষে নন তাসকিন আহমেদ। কেননা প্রতিটি ম্যাচেই, প্রত্যেক ব্যাটার, বোলারকে নতুন করে শুরু করেই পারফর্ম করতে হয়। তবে সিরিজ জয়ের ব্যাপারে নিজেদের আত্মবিশ্বাসের কথাও জানিয়েছেন এই গতি তারকা।

পরিসংখ্যানে এগিয়ে থাকলেও জিম্বাবুয়েকে হালকাভাবে নিতে নারাজ তাসকিনঃ

“জিম্বাবুয়েকে হালকাভাবে নেয়ার কিছু নেই। যদিও জিম্বাবুয়ের বিপক্ষে বেশিরভাগ ম্যাচ আমরাই জিতেছি, তবুও প্রত্যেকটা ম্যাচ নতুন করে শুরু হয়। প্রত্যেকটা দিনই নতুন, প্রত্যেকটা দিনেই নতুন করে বল করতে হয় ব্যাটিং করতে হয়। ইজি হবে না, বাট আমরা কনফিডেন্ট যে এবারও আমরা সিরিজ জয় করবো ইনশাআল্লাহ।”

আগামী ৭ জুলাই সিরিজে একমাত্র টেস্টে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ১৬, ১৮ এবং ২০ জুলাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা। আর সবশেষে ২৩, ২৫ এবং ২৭ জুলাই সিরিজের তিনটি টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে সাকিব-তামিমরা। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি