বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘রিয়াদের অবসরের সিদ্ধান্ত নেয়া মোটেও উচিত হয়নি’

প্রকাশ: রবিবার, ১১ জুলাই, ২০২১ | ১৬:৩২:১০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

টেস্ট ক্রিকেট অবসরে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে খেলবেন সাদা বলের ক্রিকেটে। হারারেতে আজ শেষ দিনে মাঠে নামার সময় রিয়াদকে গার্ড অব অনার দিয়েছে দলের বাকি সদস্যরা। অথচ অবসর, গার্ড অব অনার এত এত লঙ্কা কান্ডের কিছুই জানেনা বিসিবি। জিম্বাবুয়েতে যাওয়ার পর এমন কিছু হবে বলেও ধারণা ছিল না তাদের কারো।

মাহমুদউল্লাহ অবসরে যাচ্ছেন বিষয়টি দলের সর্বপ্রথম দলের সমর্থিত সুত্রের মাধ্যমে বাইরে আসে। পরে সেইসব গুঞ্জন ডালপালা মেলেছে। জানা গেছে, বিসিবির পক্ষ থেকেও তাকে ক্রিকেট চালিয়ে যাবার বিষয়ে অনুরোধ করা হয়েছে। ধারণা করা গিয়েছিল নিজের সিদ্ধান্তে হয়তো পরিবর্তন আনতে চলেছেন তিনি। কিন্তু তা হয়নি, অবশেষে অবসর নিতেই চলেছেন রিয়াদ!

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস রাইজিং বিডিকে বলেন, “জালাল ইউনুস বলেন, “আমরাও টিভিতে দেখেছি মাহমুদউল্লাহকে গার্ড অব অনার দিয়েছে। কিন্তু বিসিবি এসবের কিছুই জানে না। আমরা জিম্বাবুয়েতে খোঁজ নেব। বিসিবি প্রেসিডেন্ট আছেন, ক্রিকেট অপারেশন্স আছে। তাদের সঙ্গে কথা বলবো কিভাবে কী হলো।

মাহমুদউল্লাহ রিয়াদকে গার্ড অব অনার দেয়া হচ্ছে। ছবিঃ সংগৃহীত।

শুধু তাই নয়, বিসিবিকে কিছু না জানিয়ে রিয়াদকে গার্ড অব অনার দেয়ার সিদ্ধান্ত ক্ষুব্ধ এই বোর্ড কর্তা। জানিয়েছেন, তার টেস্ট ক্রিকেট থেকে অবসরে যাবার সিদ্ধান্ত নেয়া ঠিক হয়নি। বিষয়টি নিয়ে সবার সাথে আলোচনার কথাও জানিয়েছেন তিনি।

জালাল ইউনুস আরো বলেন, “ধারাবাহিক সাফল্য পাচ্ছে তাদের এসব মানায়। টেস্টে আমাদের বলার মতো অর্জন নেই। দল যখন একটু ভালো করছে তখন এসব সিদ্ধান্ত তাও খেলা চলাকালীন…মোটেও উচিত হয়নি। দেখেন এক সকালেই তিনটা ক্যাচ মিস। কোনো প্রভাব নেই বলতে পারবেন?

এর আগে টেস্টে আশানুরূপ পারফরম্যান্স না হওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শততম টেস্টে দল থেকে বাদ দেয়া হয় এই অলরাউন্ডারকে। পরে কয়েকদফা দলে ফিরলেও এই অভিজ্ঞ ক্রিকেটারকে নিয়ে টেস্ট ক্রিকেটে দীর্ঘ মিয়াদি পরিকল্পনা করেনি বিসিবি। ২০২০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছিলেন মাহমুদউল্লাহ। এরপর দল থেকে বাদ পড়েন।

ধারণা করা হচ্ছে অনেকটা অভিমান করেই টেস্ট ক্রিকেটকে ‘গুডবাই’ বলছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে আজকের পর থেকে হয়তো সাদা জার্সিতে আর দেখা যাবে না সাইলেন্ট কিলারকে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি