রোনালদোকে ছাড়িয়ে ইনস্টাগ্রামে নতুন রেকর্ড গড়লেন মেসি

প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১ | ১৫:১১:৫৭

ডেস্ক রিপোর্ট

রোনালদোকে ছাড়িয়ে ইনস্টাগ্রামে নতুন রেকর্ড গড়লেন মেসি ছবিঃ ইন্টারনেট

দেড় দশক ধরে গোটা ফুটবল বিশ্বের অন্যতম সেরা দুই তারকা হলেন লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। অসাধারণ পারফরম্যান্সের মধ্য দিয়ে প্রায় সকল রেকর্ডই নিজেদের করে নিয়েছেন আর্জেন্টিনা এবং পর্তুগালে এই দুই মহাতারকা। মাঠে কিংবা মাঠের বাহিরে প্রতিনিয়ত দুজনের রেকর্ড ভাঙ্গা-গড়ার নেশা দারুণ উপভোগ করছে ফুটবল প্রেয়সীরাও।

রেকর্ড ভাঙ্গা-গড়ার লড়াইয়ে এবার রোনালদোকে ছাড়িয়ে নতুন আরেকটি রেকর্ড গড়লেন মেসি। তবে, সেটা মাঠের ভিতরে নয়। ইনস্টাগ্রামে  রোনালদোকে ছাড়িয়ে গেলেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। পর্তুগিজ তারকার এক বছর আগের রেকর্ডটি ভেঙে দিলেন আর্জেন্টাইন তারকা।

কয়দিন আগে তিন দশকের শিরোপা খরা কাটিয়ে দেশের হয়ে একমাত্র শিরোপা কোপা আমেরিকার হাতে মেসি একটি ছবি দিয়েছিলেন ইনস্টাগ্রামে। সেই ছবিতে ভালোবাসার প্রতিক্রিয়ার সংখ্যা ২ কোটি পেরিয়ে গেছে। এই প্রতিবেদন লেখার আগতক মেসির ছবি ‘লাভ’ প্রতিক্রিয়া পেয়েছে প্রায় ২ কোটি ৭৩ লক্ষ ১৬  হাজার ৬১৯টি। ইনস্টাগ্রামে কোনো খেলোয়াড়ের পোস্ট করা ছবিতে এটিই এযাবৎ কালে সবচেয়ে বেশি ভালোবাসা প্রতিক্রিয়া পাওয়া ছবি।

ছবিঃ ইনস্টাগ্রাম

এর আগে রেকর্ডটি ছিলো সামাজিক যোগাযোগমাধ্যমে সর্বাধিক অনুসারী পাওয়া ক্রিশ্চিয়ানো রোনালদোর। ফুটবল ঈশ্বর দিয়েগো মারাডোনার মৃত্যুর দিনে তাঁর সঙ্গে একটি ছবি ইনস্টাগ্রামে দিয়েছিলেন রোনালদো। এত দিন ইনস্টাগ্রামে সেটিই ছিল কোনও ক্রীড়াবিদের সব চেয়ে বেশি ভালোবাসা পাওয়া ছবি। ১ কোটি ৯৮ লক্ষ মানুষ সেই ছবিতে ভালোবাসা জানিয়েছিলেন।

ইনস্টাগ্রামে অ্যাথলেটদের মধ্যে সর্বাধিক ভালোবাসার প্রতিক্রিয়া পাওয়ার পর লিওনেল মেসির সামনে এখন বড় সুযোগ আছে সর্বাধিক প্রতিক্রিয়া পাওয়া ছবির দৌড়ে সেরা দুইয়ে আসার। বর্তমানে ইনস্টাগ্রামে ‘লাভ’ প্রতিক্রিয়া পাওয়া ছবির তালিকায় মেসির ছবিটি আছে ছয় নাম্বারে।

২ কোটি ৬০ লাখের কিছু বেশি প্রতিক্রিয়া নিয়ে তালিকার দুইয়ে আছে আরিয়ানা গ্রান্দের বিয়ের এক ছবি। এরপরই আছে এক্সএক্সএক্সটেনাসিওনের অ্যাকাউন্ট থেকে আসা একমাত্র ছবিটি, যাতে রিঅ্যাকশন পড়েছে ২ কোটি ৫০ লাখের মতো। চার আর পাঁচে আছেন বিলি আইলিশ, তার দুটো ছবিতে প্রতিক্রিয়া পড়েছে যথাক্রমে ২ কোটি ৩০ লাখ আর ২ কোটি ২০ লাখের কিছু বেশি প্রতিক্রিয়া।

ছবিঃ ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামে সর্বাধিক প্রতিক্রিয়া পাওয়া তালিকায় শীর্ষে ২০১৯ সালের ৪ জানুয়ারি ওয়ার্ল্ডরেকর্ডএগ নামক অ্যাকাউন্ট থেকে নেহায়েত মজার ছলে পোস্ট পোষ্ট করা একটি ডিমের ছবি আছে ইনস্টাগ্রামে তালিকার শীর্ষে। এই ছবিতে প্রতিক্রিয়া এসেছে সাড়ে পাঁচ কোটিরও বেশি।