বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লিটনের চোট গুরুতর নয়

প্রকাশ: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১ | ২০:৪৮:৩৮

Nazmussakib Rumman

লিটনের চোট গুরুতর নয়
লিটনের চোট গুরুতর নয়

ঘরের মাঠে গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে লিটন দাস খেলেছিলেন ক্যারিয়ার সেরা ১৭৬ রানের ইনিংস। এর পর ১৫ মাস কেটে গেলেও একটা অর্ধশতকের দেখাও পাননি লিটন। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যর্থ হবার পর শ্রীলঙ্কার বিপক্ষেও টানা ব্যর্থ হওয়া লিটনে আর ভরসা করতে পারেননি নির্বাচকরা। ছেটে ফেলা হয় লাস্ট ম্যাচে।

জিম্বাবুয়ে বিপক্ষে সিলেটে ১৭৬ করার পর লিটনের ইনিংস গুলো ছিল যথাক্রমে ১৪, ২২, ০,১৯, ০, ২১, ০, ২৫। অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে সুযোগ পেয়েই দ্যুতি ছড়ালেন লিটন। প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে তুলে নিয়েছেন ক্যারিয়ারের চতুর্থ এবং জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় শতক।

এক পাশ থেকে সতীর্থদের যাওয়া আসা দেখেছেন। কিন্তু নিজে টলে যাননি। বৈরি কণ্ডিশনে খেলেছেন ১১৪ বলে ১০২ রানের দারুণ এক কার্যকরী ইনিংস। যার ফলেই সাকিবের ৫ উইকেট ছাপিয়ে ম্যাচ সেরা সেই লিটনই।

দীর্ঘদিন এই ফরম্যাটে হতচ্ছাড়া পারফরম্যান্স ভিতরে ভিতরে কুড়ে খাচ্ছিলো লিটনকে। অপেক্ষায় ছিলেন একটি ম্যাচে দুর্দান্ত কিছু করে ছন্দে ফেরার। বেছে নিলেন জিম্বাবুয়েকে। রান পেয়ে তাই স্বস্তি ফিরেছে লিটনের।

তবে চিন্তা বাড়িয়েছিল লিটনের চোট। ব্যাটিং ইমিংসে চোট পাওয়া লিটন নামেননি ফিল্ডিংয়ে। ম্যাচ শেষে জানালেন তিনি এখন ভালো আছেন।

লিটন বলেন, “আমি সত্যিই খুশি। প্রথমদিকে পিচ বোলারদের সাহায্য করেছিল তবে আমি প্রথম ১৫-২০ ওভার ভালভাবে সামলাতে পেরেছিলাম । এর পরে উইকেটে ব্যাট করা সহজ ছিল। মাহমুদউল্লাহ (রিয়াদ) আমাকে ভাল সমর্থন দিয়েছিলেন। আমি এখন ভাল আছি।”

লিটনের এমন ইনিংসে বেশ খুশি অধিনায়ক তামিম ইকবাল। ম্যাচ শেষে তিনি বলেন, “আমি মনে করি জিম্বাবুয়ে প্রথম ১৫ ওভারে দারুণ বোলিং করেছে। তবে লিটন এবং মাহমুদউল্লাহ যেভাবে ব্যাটিং করেছেন এবং তারপরে আফিফ সত্যিই অসাধারণ ছিলেন।

আমি মনে করি আমরা ভাল বোলিং করেছি, আমি উইকেট নিয়ে খুব বেশি ভাবছিলাম না। আমরা পরিকল্পনা মুতাবেক বোলিং করেছি। সাকিব দারুণ করেছেন। আপনি যদি আপনার পরিকল্পনা মুতাবেক বোলিং না করেন তবে উইকেট আপনাকে সাহায্য করবে না। মিরাজও ভাল ব্যাটিং করেছে। কারণ আমরা তখন দ্রুত দুটি উইকেট হারিয়েছিলাম। ওভাবে চললো আরো ২০-৩০ রান কম হতে পারতো।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি