বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লুইস ঝড়ে শেষ ম্যাচেও হার অস্ট্রেলিয়ার

প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১ | ০৯:৫৯:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

লুইস ঝড়ে উড়ে শেষ ম্যাচেও হার অস্ট্রেলিয়ার ছবি - আইসিসি
লুইস ঝড়ে উড়ে শেষ ম্যাচেও হার অস্ট্রেলিয়ার ছবি - আইসিসি

গ্রানাডায় ৫ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে এভিন লুইসের ছক্কা বৃষ্টিতে অস্ট্রেলিয়াকে ১৬ রানে হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলো ওয়েস্ট ইন্ডিজ। ৩৪ বলে ৯ ছক্কায় ৭৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন লুইস, সিরিজ সেরার পুরস্কার জিতেছেন হেইডেন ওয়ালশ।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২০০ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া, প্রথম ওভারেই ওপেনার জশ ফিলিপেকে হারায় দলটি। ১৯ বলে ৩৫ রান যোগ করে প্রাথমিক ধাক্কা সামলে নেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মিচেল মার্শ, ১৫ বলে ৩০ রান করে ফিরেন মার্শ।

মার্শ ফিরলেও ময়েজেস হেনরিকসকে নিয়ে আরও ৩৯ রান যোগ করেন ফিঞ্চ, ৩৪ রান করা ফিঞ্চকে আউট করে ভয়ংকর হয়ে ওঠা জুটি ভাঙেন হেইডেন ওয়ালশ। একই ওভারে রান আউটে কাটা পড়েন হেনরিকসও, আন্দ্রে রাসেল ৯ রান করা আলেক্স ক্যারিকে ফেরালে ১১৯ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় অস্ট্রেলিয়া।

শেষ দিকে আর কারো ব্যাটে ঝড় ওঠেনি, ম্যাচের ভাগ্যও বদলাতে পারেনি অস্ট্রেলিয়া। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর পর জশ হ্যাজেলউডের ৫ বলে ১৩ রানের ইনিংসে ৯ উইকেটে ১৮৩ তে থামে অজিরা, ১৬ রানে ম্যাচ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের হয়ে ৩ টি করে উইকেট নেন শেলডন কটরেল ও আন্দ্রে রাসেল, ১ টি উইকেট পেয়েছেন হেইডেন ওয়ালশ।

এর আগে ম্যাচের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান, ক্যারিবিয়ান ব্যাটাররা সুবিধা করতে না পারলেও একাই দলকে টানেন এভিন লুইস৷ আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, লেন্ডল সিমন্সরা এদিন শুধু সঙ্গ দিয়ে গেছেন লুইসের, অন্যপ্রান্তে ঝড় তুলেছেন তিনি।

১১ তম ওভারেই ড্রেসিংরুমে ফিরেছেন লুইস, তবে তার আগেই মাত্র ৩৪ বলে ৪ চার ও ৯ ছক্কায় ৭৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে ফেলেন। ওয়েস্ট ইন্ডিজও ততক্ষণে ১২৪ রানের দারুণ এক ভিত্তি পেয়ে গেছিলো, সেখান থেকে স্কোরটা আরও বড় হওয়ার কথা থাকলেও সেটা পারেনি দলটি।

আরও খেলার খবরঃ   ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান তৃতীয় টি-টোয়েন্টিও বৃষ্টির পেটে

নিকোলাস পুরান ছাড়া রান করতে পারেননি আর কেউই, নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৯ তে থামে ওয়েস্ট ইন্ডিজ। পুরানের ব্যাট থেকে আসে ১৮ বলে ৩১ রানের ইনিংস, অজিদের হয়ে অ্যান্ড্রু টাই ৩, অ্যাডাম জাম্পা ও মিচেল মার্শ নেন ২ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ ১৯৯/৮, ২০ ওভার; (এভিন লুইস ৭৯, নিকোলাস পুরান ৩১, ক্রিস গেইল ২১, লেন্ডল সিমন্স ২১, হেইডেন ওয়ালশ ১২*, আন্দ্রে ফ্লেচার ১২, অ্যান্ড্রু টাই ৩/৩৭, মিচেল মার্শ ২/১২, অ্যাডাম জাম্পা ২/৩০)।

অস্ট্রেলিয়া ১৮৩/৯, ২০ ওভার; (অ্যারন ফিঞ্চ ৩৪, মিচেল মার্শ ৩০, ম্যাথু ওয়েড ২৬, ময়েজেস হেনরিকস ২১, অ্যান্ড্রু টাই ১৫, শেলডন কটরেল ৩/২৮ আন্দ্রে রাসেল ৩/৪৩, হেইডেন ওয়ালশ ১/৪৩)।

ম্যাচ সেরাঃ এভিন লুইস।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি