শততম টি-টোয়েন্টিতে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১ | ০৯:১৪:৩৩

ডেস্ক রিপোর্ট

শততম টি-টোয়েন্টিতে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ ছবি - জিম্বাবুয়ে ক্রিকেট

ওয়ানডে ও টেস্টের পর টি-টোয়েন্টিতেও শততম ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল, মাইলফলকের এই ম্যাচ দিয়ে আজ থেকে শুরু হতে যাচ্ছে জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

২০০৬ সালের ২৮ নভেম্বর আবু নাসের স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল বাংলাদেশের, প্রায় ১৫ বছর পর এই সংস্করণে শততম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে টাইগাররা।

শততম ম্যাচ মানেই বাংলাদেশের উৎযাপনের উপলক্ষ্য, এর আগে বাকি দুই সংস্করণের শততম ম্যাচের মাইলফলকে জয় দিয়ে উৎযাপন করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টে জয় পেয়েছিল টাইগাররা, তবে বাংলাদেশ শততম ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করেছে আরও ১৭ বছর আগেই।

২০০৪ সালের ডিসেম্বরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে শততম ওয়ানডে খেলেছে বাংলাদেশ, সেই ম্যাচে ১৫ রানের দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। ভারতের বিপক্ষে যে কোন ফর্মেটে সেটিই প্রথম কোন জয় বাংলাদেশের, বর্তমান যে প্রেক্ষাপট তাতে ওয়ানডে ও টেস্টের পর টি-টোয়েন্টিতেও শততম ম্যাচে জয় পাওয়াটা কঠিন হবে না।

শততম টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে পাচ্ছে না বাংলাদেশ দল, তবে জিম্বাবুয়ের তারুণ্য নির্ভর দলের বিপক্ষে অভিজ্ঞ এই দুই ক্রিকেটার ছাড়াই জয় পাওয়াটা কঠিন হওয়ার কথা নয়। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের সূচি:

প্রথম টি-টোয়েন্টি, ২২ জুলাই (বিকেল সাড়ে ৪ টা)
দ্বিতীয় টি-টোয়েন্টি, ২৩ জুলাই (বিকেল সাড়ে ৪ টা)
তৃতীয় টি-টোয়েন্টি, ২৫ জুলাই (বিকেল সাড়ে ৪ টা)