শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ৩৫, ছয় ছক্কা হাকালেন জন (ভিডিও)

প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১ | ১৫:১৪:৩৫

ডেস্ক রিপোর্ট

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ৩৫, ছয় ছক্কা হাকালেন জন (ভিডিও) ছবি - টুইটার

১ ওভারে ছয় ছক্কার দেখা পাওয়াটাই কঠিন, টি-টোয়েন্টির যুগে অনেকবারই ব্যাটিং ঝড় দেখা যায়। আজও ব্যাট হাতে ঝড় তুলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস, কিন্তু যে কোন পর্যায়ের ক্রিকেটেই ওভারে ছয় ছক্কা হাকানো একটু বেশিই কঠিন।

ওভারে ছয় ছক্কা আগেও হাকিয়েছেন হার্শেল গিবস, যুবরাজ সিংরা। তবে আইরিশ ক্রিকেটার জন গ্লাস যা করেছেন তাতে রীতিমতো অবাকই হতে হবে, জয়ের জন্য শেষ ওভারে ৩৫ রান দরকার ছিল তার দলের। সেই ম্যাচেই চাপের মুখে ছয় ছক্কা হাকিয়েছেন জন, জিতিয়েছেন দলকে।

জন গ্লাসের ছয় ছক্কা মারার কৃতিত্বটা আয়ারল্যান্ডের একটি ঘরোয়া টি-টোয়েন্টি লিগে, এলভিএস টি-টোয়েন্টি নামে টুর্নামেন্টের ফাইনালে জন গ্লাসের দল বালিমিনা অ্যাকাডেমি ১৪৮ রান তাড়া করতে নেমে নিশ্চিত হারই দেখছিল। শেষ ওভারে সমীকরণটা ছিল ৩৫ রানের, সহজ জয়ই পাওয়ার কথা ছিল ক্রেগাহ দলটির।

কিন্তু সব সমীকরণ পাল্টে দেন বালিমিনার অধিনায়ক জন গ্লাস, শেষ ওভারে মারেন ৬ ছক্কা। আর তাতেই অবিশ্বাস্য এক জয় পায় বালিমিনা অ্যাকাডেমি, ৬ ছক্কা দেখলো ক্রিকেট বিশ্বও। জন ৩৬ বলে ৮৭ রানের দুর্দান্ত ইকনিংসটি খেলে অপরাজিত থাকেন, চ্যাম্পিয়ন খেতাব জিতে বালিমিনা অ্যাকাডেমি।

এর আগে ক্রেগাহর ইনিংসে হ্যাট্রিক তুলে নিয়েছিলেন জন গ্লাসের ভাই স্যাম গ্লাস, ৪ ওভার বোলিং করে মাত্র ৩ রান দিয়ে পেয়েছেন হ্যাট্রিকসহ ৫ উইকেট। দুই ভাইয়ের কৃতিত্বে বুঁদ ক্রিকেট বিশ্ব, চলছে আলোচনা।