বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শ্রীলংকার বিশ্বকাপ জয়ী অধিনায়কের উপর চটেছেন আকাশ চোপড়া

প্রকাশ: সোমবার, ৫ জুলাই, ২০২১ | ১১:২৮:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শ্রীলংকার বিশ্বকাপ জয়ী অধিনায়কের উপর চটেছেন আকাশ চোপড়া
সম্পাদিত ছবি
শ্রীলংকার বিশ্বকাপ জয়ী অধিনায়কের উপর চটেছেন আকাশ চোপড়া সম্পাদিত ছবি

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে গত মাসের শুরুতে ইংল্যান্ডে পাড়ি জমিয়েছে ভারতীয় ক্রিকেট দল, আগামী মাসে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ভিরাট কোহলিরা। এর মাঝে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজও খেলবে ভারত, আগামী ১৩ জুলাই থেকে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

করোনা পরিস্থিতিতে জৈব সুরক্ষা বলয়ের ধকল এড়াতে শেখর ধাওয়ানের নেতৃত্বে ইংল্যান্ডে থাকা ভারতীয় ক্রিকেটারদের ছাড়াই শ্রীলঙ্কা পৌঁছেছে ভারত। শীর্ষ ক্রিকেটাররা না থাকায় ভারতীয় দলকে দ্বিতীয় সারির দল বলা হচ্ছে, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সারির ভারতীয় দল দেখে ক্ষুব্ধ হওয়ার পাশাপাশি অপমানিত বোধ করছেন দেশটির সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে রানাতুঙ্গা জানানঃ

“এটা দ্বিতীয় সারির ভারতীয় দল, তাদের এখানে (শ্রীলঙ্কায়) সফরে আসা আমাদের ক্রিকেটের জন্য অপমান। আমি এর জন্য দায় দেবো বর্তমান ক্রিকেট প্রশাসনকে, যারা টিভিতে খেলা দেখিয়ে আয় করার জন্য এতে রাজি হয়েছে। ভারত তাদের সেরা দল পাঠিয়েছে ইংল্যান্ডে, দুর্বল দলটা আমাদের এখানে পাঠিয়েছে। আমাদের বোর্ডকেই এই দায় নিতে হবে।”

রানাতুঙ্গার এই মন্তব্যের পর থেকেই শুরু হয়েছে সমালোচনা, লঙ্কান সাবেক এই অধিনায়কের প্রশ্নের জবাব দিতে বাধ্য হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও।

এসএলসি রানাতুঙ্গার প্রশ্নের জবাবে জানায়ঃ

“ভারতের এই দলের ২০ সদস্যের মধ্যে ১৪ জনই ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। যেভাবে এই দলকে দ্বিতীয় সারির দল বলা হচ্ছে, আসলে তা নয়। ভারত এমন সময়ে শ্রীলঙ্কায় খেলতে এসেছে, যখন তাদের একটি জাতীয় দল ইংল্যান্ড সফরে রয়েছে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। সদস্য দেশগুলো এখন এভাবেই ফর্ম্যাট অনুযায়ী পৃথক দল খেলায় এবং আন্তর্জাতিক সূচিগুলো অটুট রাখে।”

তবে অর্জুনা রানাতুঙ্গাকে কড়া জবাবটা দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। নিজের ইউটিউবের এক ভিডিওতে শ্রীলঙ্কার বর্তমান দলকে আফগানিস্তানের চেয়েও নিচে রেখে কটাক্ষই করেছেন।

আকাশ চোপড়ার মন্তব্যঃ

“শ্রীলঙ্কা নিজেদের দিকে একটু দেখুক। আপনার দল যেখানে দাঁড়িয়ে আছে সেখানে আপনি টি টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য লড়াই করবেন, যেখানে আফগানিস্তানও নেই। মানে আফগানিস্তানও বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে। আমি কাউকে ছোট বা বড় করে দেখাতে চাই না, তবে সত্যিটা মানতে হবে। দর্পণ নিজেদের প্রতিচ্ছবি তুলে ধরে, সেটা দেখলেই বোঝা যাবে শ্রীলঙ্কা বর্তমানে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।”

এরপর আরও একধাপ এগিয়ে শ্রীলঙ্কাকে সত্যিই অপমানে ডোবানোর চেষ্টা করেছেন আকাশ চোপড়া। তিনি জানিয়েছেন, হতেই পারে শ্রীলঙ্কা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা নাও অর্জন করতে পারে।

শ্রীলঙ্কাকে উদ্দেশ্য করে আকাশ চোপড়া বলেছেন,

“হতেই পারে ওরা টি টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতাই অর্জন করতে পারলো না। হতেই পারে আপনারা সুপার ১২-র মধ্যে নাও আসতে পারেন। এটা বাস্তব, আর হ্যাঁ আফগানিস্তান ইতোমধ্যেই সেই জায়গায় রয়েছে।”

১৩ জুলাই থেকে শুরু হবে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ, ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ হারের পর ঘরের মাঠে ভারতের দ্বিতীয় সারির দলের বিপক্ষেও যদি জয়ে ফিরতে না পারে তাহলে আর্জুনা রানাতুঙ্গার অপমানটা বেড়ে যাবে নিশ্চিত করেই বলা যেতে পারে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি