বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সঠিক সময়ের জন্য অপেক্ষা করে সফল সৌম্য

প্রকাশ: সোমবার, ২৬ জুলাই, ২০২১ | ০৪:০৩:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সঠিক সময়ের জন্য অপেক্ষা করে সফল সৌম্য
ছবি - আইসিসি
সঠিক সময়ের জন্য অপেক্ষা করে সফল সৌম্য ছবি - আইসিসি

টি-টোয়েন্টিতে এমনিতেও রেকর্ড ভালো নয় বাংলাদেশ দলের, তার উপর আগের ম্যাচেই রান তাড়া করে বড় হারই জুটেছে তাদের। এমন প্রেক্ষাপটে ১৯৪ রানের লক্ষ্যটা বাংলাদেশের জন্য বেশ চ্যালেঞ্জিংই ছিল, বড় লক্ষ্য তাড়া করতে হলে ওপেনারদের গুরুত্বপূর্ণ একটা ভূমিকা পালন করতে হতো।

সৌম্য সেই কাজটা দারুণ ভাবেই করেছেন, হয়েছেন ম্যাচ সেরাও। শুরুটা অবশ্য আশা জাগানিয়াই ছিল সৌম্যের ব্যাটে, প্রথম ওভারেই ১ চার ও ১ ছক্কায় ১৩ রান তুলে ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছিলেন। তবে আরেক ওপেনার নাঈম শেখের বিদায়ে একটু চাপেই পড়েন সৌম্য, সেই চাপেই কি-না গতি হারিয়ে ফেলে সৌম্য সরকারের ইনিংস। ৩ বলে ১৩ রান তুলে ফেলা সৌম্য এক পর্যায়ে ৩৭ রান করতে খেলে ফেলেন ৩৫ টি বল।

সেটা অবশ্য পুষিয়ে দিয়েছেন দারুণ ভাবেই, ৪০ বলেই পূর্ণ করেন ফিফটি। ক্রমেই কঠিন হয়ে ওঠা ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের দিকেও এনে দেন তিনি, আউট হওয়ার আগে খেলেন ৪৯ বলে ৯ চার ও ১ ছক্কায় ৬৮ রানের দারুণ এক ইনিংস। মাঝের সময়টায় নিজেকে গুটিয়ে নেওয়ার কারণ হিসেবে ম্যাচ শেষে সৌম্য জানিয়েছেন, তিনি সঠিক সময়ের অপেক্ষায় করছিলেন।

সৌম্য বলেন, “নতুন বলটা একটু আস্তে-জোরে, উপরে-নিচে হচ্ছিলো। তখন চিন্তা করেছিলাম জোরাজুরি না করে সময় আসবে ওই সময়ের জন্য অপেক্ষা করি। একটা বড় ওভার আসলে মোমেন্টাম আমাদের দিকে আসবে, আর প্রত্যেক ওভারে একটা করে বাউন্ডারি মারার চেষ্টা করছিলাম।”

ব্যাট হাতে ফিফটি করে দলকে জেতানোর আগে বোলিংয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন সৌম্য সরকার, নিয়মিত বোলারদের খাবি খাওয়ার দিনে তিনিই দলের সেরা বোলার হয়েছেন। ৩ ওভার বোলিং করে মাত্র ১৯ রান দিয়ে তুলে নিয়েছেন বিপজ্জনক হয়ে ওঠা রেজিস চাকাভা ও জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজার উইকেট।

মুল কাজটা ব্যাটিংয়ে হলেও বল হাতেও ভূমিকা রাখতে পারায় খুশি সৌম্য সরকার। তিনি বলেন, “দেখেন বোলিং তো করতে হয়, তবে হয়তবা এত ভালো পজিশনে সুযোগ পাওয়া হয়নি। ফিল্ডিংয়ে তো বরাবরই চেষ্টা করি নিজের সেরাটা দিতে, আর বোলিংয়ে যে কয় ওভারই পেয়েছি চেষ্টা করেছি নিজের সেরাটা দিতে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি