‘সপ্তম ব্যালন ডি’অর জিতবেন মেসি’

প্রকাশ: রবিবার, ১৮ জুলাই, ২০২১ | ২০:৪৩:৩১

ডেস্ক রিপোর্ট

‘সপ্তম ব্যালন ডি’অর জিতবেন মেসি’ ছবিঃ ফেসবুক

গেল মৌসুমের শুরুটা মনমতো হয়নি লিওনেল মেসির। টানা বেশকিছু ম্যাচ গোলখরা ও বার্সেলোনার হারে কিছুটা ব্যাকফুটে ছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। কিন্তু মৌসুমের মাঝামাঝি সময়ে ধীরেধীরে নিজের চেনা ফর্মে ফিরেন বার্সা ফরোয়ার্ড। নিজের ক্যারিয়ারের সবচেয়ে বাজেভাবে মৌসুম শুরু করা মেসি এখন সপ্তম ব্যালন ডি’অর জয়ে দ্বারপ্রান্তে।

বার্সেলোনার হয়ে কোপা দেল রে ছাড়া কিছু জিততে না পারলেও ব্যক্তিগতভাবে লিগের সর্বোচ্চ গোল করে পিচিচি এওয়ার্ড নিজের করে নিয়েছেন। পরে মৌসুম শেষে কোপা আমেরিকায় দেশের হয়ে নিজের সেরা ঝলকটি দেখিয়েছেন। আর্জেন্টিনার প্রায় তিন দশকের আক্ষেপ ঘুচিয়ে মেসি এখন ব্যালন ডি’অর জয়ে টপ ফেভারিট।

ছবিঃ ফেসবুক

বিষয়টি মানছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যানও। কাতালান ক্লাবটি সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও এখনও দলের সেরা তারকার প্রশংসা করতে একটুও কার্পণ্য করেননি বার্সেলোনার ডাচ কোচ। অন্য সবার মতো রোনাল্ড কোম্যানেরও বিশ্বাস, এবারও ব্যক্তিগতভাবে ফুটবলের সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি’অর মেসির ঝুলিতেই যাবে।

আজ (রবিবার) বার্সেলোনা টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে লিওনেল মেসিকে সবার জন্য উদাহরণ হিসেবে উল্লেখ করেন রোনাল্ড কোম্যান। তিনি বলেন,

“সে (মেসি) দলের জন্য খুব গুরুত্বপূর্ণ, আমাদের অধিনায়ক এবং সবার জন্য উদাহরনও বটে। কোপা আমেরিকায় কঠিন শুরুর পর সে ছিল ভীষণ কার্যকরী খেলা খেলে। সে খুব করে চেয়েছিল চ্যাম্পিয়ন হতে এবং বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে সে শিরোপা জিততে অভ্যস্ত। আমার চোখে এবারও ব্যালন ডি’অর জয়ের লড়াইয়ে সে ফেভারিট।”

ছবিঃ ফেসবুক

গেল মৌসুমে বার্সেলোনা হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে ৩৮ গোল করার পাশাপাশি সতীর্থদে দিয়ে করিয়েছেন ১২ গোল। নিজ দেশের হয়ে কোপা আমেরিকা জয়ে আসরের সর্বোচ্চ ৪ গোলে পাশাপাশি সর্বোচ্চ ৫ অ্যাসিস্টি করে জিতেছেন যৌথভাবে আসরে সেরা খেলোয়াড়ের পুরস্কার।