বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সীমিত ওভারের ক্রিকেটে ওই সেরা, স্টার্কের প্রশংসায় পঞ্চমুখ ল্যাঙ্গার

প্রকাশ: বুধবার, ২৮ জুলাই, ২০২১ | ০৯:৫২:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ক্যারিবিয়ানদের গুড়িয়ে দিয়ে সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া ছবি - আইসিসি
ক্যারিবিয়ানদের গুড়িয়ে দিয়ে সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া ছবি - আইসিসি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় জয় দিয়ে সফর শেষ করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল, ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ওয়ানডে সিরিজও। টি-টোয়েন্টি সিরিজ হারের পর বাংলাদেশ সফরের আগে তারুণ্য নির্ভর অজিদের আলাদা আত্মবিশ্বাস দিবে সেটা বলেই দেওয়া যায়।

জয় দিয়েই ওয়ানডে সিরিজ শুরু করেছিলো অস্ট্রেলিয়া, দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে সমতায় ফিরে ওয়েস্ট ইন্ডিজ। শেষ ম্যাচে মিচেল স্টার্কের সামনে বলতে গেলে আত্মসমর্পণই করেছে ক্যারিবিয়ানরা, শুধু শেষ ওয়ানডেই নয়; পুরো ওয়ানডে সিরিজেই দুর্দান্ত ছিলেন অজি এই পেসার।

অথচ টি-টোয়েন্টি সিরিজে মিচেল স্টার্ককে পাত্তাই দেয়নি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা, উইকেট তো পাচ্ছিলেনই না; উল্টো রানও দুই হাতে বিলিয়ে যাচ্ছিলেন। ফলাফল, শেষ টি-টোয়েন্টির একাদশ থেকে বাদ পড়ে যান মিচেল স্টার্ক।

তার এমন পারফর্মেন্সের পর শুরু হয় সমালোচনাও, তবে ওয়ানডেতে সুযোগ পেয়েই সব সমালোচনার জবাব দিয়েছেন পারফর্মেন্স দিয়েই। ৩ ওয়ানডে ম্যাচে ১০.৬৩ গড়ে তুলে নেন ১১ উইকেট, ইকোনমি ছিল মাত্র ৪.৩০। স্টার্কের এমন পারফর্মেন্স ও টি-টোয়েন্টি সিরিজের পর সমালোচনা নিয়ে কথা বলেছেন দলটির হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার।

অজি এই কোচের চোখে মিচেল স্টার্ক সীমিত ওভারের ক্রিকেটে সেরা বোলার, “আমার মতে মিচেল স্টার্ক বিশ্বের সেরা সাদা বলের বোলার। ও ইনিংসের শুরতে বল করে ও সুইং করাতে সক্ষম, তবে ইনিংসের শেষের ওভারগুলোতে ওই নিঃসন্দেহে বিশ্বের সেরা বোলার।”

টি-টোয়েন্টিতে বাজে সময় কাটানোর পর বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসার আগে ওয়ানডেতে দুর্দান্ত এই পারফর্মেন্স নিশ্চিত ভাবেই স্বস্তি জোগাবে মিচেল স্টার্ককে, সেই সাথে দুশ্চিন্তা বাড়িয়ে দিবে বাংলাদেশের ব্যাটারদের।

আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট হবে সিরিজের বাকি ৪ টি-টোয়েন্টি ম্যাচ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি