বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্পিনারদের পৌষ মাসে বিশ্বকাপে পাকিস্তানের মঙ্গল দেখছেন রিজওয়ান

প্রকাশ: শনিবার, ২৪ জুলাই, ২০২১ | ২২:১৪:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

স্পিনারদের পৌষ মাসে বিশ্বকাপে পাকিস্তানের মঙ্গল দেখছেন রিজওয়ান
ছবিঃ পিসিবি
স্পিনারদের পৌষ মাসে বিশ্বকাপে পাকিস্তানের মঙ্গল দেখছেন রিজওয়ান ছবিঃ পিসিবি

এবারের ইংল্যান্ড সফরটা মোটেও সুখকর ছিলো না পাকিস্তানের জন্য। স্বাগতিকদের দ্বিতীয় সারির দলের কাছেই হোয়াইটওয়াশের লজ্জ্বায় ডোবার পর, টি-টোয়েন্টি সিরিজেও ২-১ হেরেছে বাবর আজমের দল। তবে টি-টোয়েন্টি সিরিজে লড়াই করেই হেরেছে পাকিস্তান, আর সেখান থেকেই ইতিবাচক মনোভাব নিয়ে এগিয়ে যেতে চান দলটির উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

বিশেষত স্পিনারদের পারফরম্যান্স উৎসাহিত করছে পাকিস্তানের এই তারকা ক্রিকেটারকে। আর স্পিনারদের ঘূর্ণিতেই সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের মঙ্গল দেখছেন রিজওয়ান। দেশটির সংবাদ মাধ্যম ‘দ্য ন্যাশনাল’ কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন পাকিস্তানি উইকেটকিপার।

আসন্ন বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজকে বড় পরীক্ষা হিসেবে আখ্যায়িত করে, টি-টোয়েন্টি সিরিজে নিজেদের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন রিজওয়ান। তিনি বলেন, “বৈশ্বিক ইভেন্ট (টি-টোয়েন্টি বিশ্বকাপ) শুরুর আগে ইংল্যান্ড সিরিজ একটি বড় পরীক্ষা ছিল। তবে আমি মনে করি আমাদের ছেলেরা বেশ ভাল পারফরম্যান্স করেছে এমন একটি দলের বিপক্ষে যারা টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বরে অবস্থান করছে।”

আর স্পিনারদের নিয়ে আসন্ন বিশ্বকাপে ভালো কিছুর আশাবাদ ব্যক্ত করে এই কিপার-ব্যাটার বলেছেন, “আমরা ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছি। শিরোপা নির্ধারণী ম্যাচটি শেষ ওভার পর্যন্ত গড়িয়েছিলো। যেখানে আমাদের স্পিনাররা ঘুরে দাঁড়িয়েছিল। যা সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে খুব ভাল লক্ষণ, যেখানে স্পিনাররা খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।”

মোহাম্মদ রিজওয়ান

মোহাম্মদ রিজওয়ান (ছবিঃ নিউজিল্যান্ড ক্রিকেট)

দল যেমন তেমন করলেও ব্যাট হাতে নিজের দুরন্ত ফর্ম ইংল্যান্ড সফরেও বজায় রেখেছিলেন মোহাম্মদ রিজওয়ান। নিজের এমন দূর্দান্ত ফর্মের রহস্য প্রসঙ্গে পাকিস্তান উইকেটকিপার যোগ করেছেন,

“উপরে দিকে ব্যাট করা আমাকে স্বাধীনতা দেয়, কেননা ঘরোয়া ক্রিকেটে বেশিরভাগ সময়েই আমি এই অংশেই খেলেছি। শুরুর দিকে আমি উইকেটরক্ষক ছিলাম না, তবে একজন ভাল ফিল্ডার ছিলাম। তাই উপরের দিকেই ব্যাট করতাম। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দিকে আমাকে বেশ সংগ্রাম করতে হয়েছিল। তবে এখন উপরের অর্ডারে ব্যাট করে বেশ উপভোগ করছি।”

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি