‘হ্যারি কেইনকে নিয়ে কোন কথাই বলবে না টটেনহ্যাম’

প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১ | ১০:৪৯:৫১

ডেস্ক রিপোর্ট

'হ্যারি কেইনকে নিয়ে কোন কথাই বলবে না টটেনহ্যাম' ছবিঃ ফেসবুক

২০০৯ সাল থেকে টটেনহ্যাম হটস্পার্সে আছেন হ্যারি কেইন। এরই মধ্যে চার চারটি ক্লাবে ধারেও খেলেছেন। তবে ১২ বছরে ক্লাবটির সঙ্গে কখনওই সম্পর্কের ছেদ হয়নি ইংলিশ স্ট্রাইকারের। খেলেছেন  টটেনহ্যামের বয়সভিত্তিক দলেও। হোসে মৌরিনহোও থাকাকালীন সময়েও আলো ছড়িয়েছেন স্পার্স শিবিরে। এই ক্লাবের হয়ে ৩৩৬ ম্যাচে করে ফেলেছেন ২২১টি গোল। গত মৌসুমেও ৩৫ ম্যাচে ২৩ গোল করে জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট। কিন্তু দুর্ভাগ্য ২৭ বছর বয়সী কেইনের! এতকিছু করেও টটেনহ্যামের হয়ে ঠিক বলার মতো বড় কোন শিরোপাই জিততে পারেননি।

২০১৯ সালে ক্লাব ফুটবলে সবচেয়ে মর্যাদার আসরে খেলেছিলেন ফাইনাল, ক্লাবটির ইতিহাসের প্রথমবার ইউরোপসেরা হওয়ার দ্বারপ্রান্তে। তবে অল ইংলিশ ফাইনালে সেবার লিভারপুলের কাছে হেরে শিরোপা হাতছাড়া হয়ে যায় স্পার্সদের। তারপর থেকে সময়টা মোটেও ভালো যাচ্ছে না লন্ডনবাসীদের। প্রিমিয়ার লিগ ও পাশাপাশি ঘরোয়া কাপেও ভরাডুবি হচ্ছে দলের।

ছবিঃ ইন্টারনেট

এমন অবস্থায়, শঙ্কা জেগেছে ক্লাবের সেরা ফুটবলার নতুন মৌসুমেই ক্লাব ছাড়তে যাচ্ছেন। প্রিমিয়ার লিগের সেরা স্ট্রাইকারকে পেতে আরেক ইংলিশ ক্লাব ম্যান সিটির বেশ বড় প্রস্তাবও দিয়েছেন। ইংল্যান্ডের হয়ে এবার ইউরো ফাইনালে হার হ্যারি কেইনের ক্লাব ছাড়ার গুঞ্জনে আরও হাওয়া দেয়। ইতোমধ্যে, কয়েকটি ইংলিশ সংবাদমাধ্যমে খবর আসে, টটেনহ্যাম কর্তৃপক্ষকে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন হ্যারি কেইন।

তবে সবকিছুই উড়িয়ে দিচ্ছেন টটেনহ্যাম। স্পেশাল ওয়ান হোসে মরিনহোকে চাকরিচ্যুত করার পর স্পার্স দলের নতুন কোচ এখন উলভসের হয়ে দ্যুতি ছড়ানো নুনো ইস্পারিতো। পর্তুগিজ কোচের আশা, টটেনহ্যামকে সামনে এগিয়ে নেওয়ার পরিকল্পনায় কেইনকে দলেই পাবেন তিনি।

টটেনহ্যাম হটস্পার্সদের দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সংবাদ সম্মেলনে এসে নুনো সান্তো কথা বলেছে দলের সেরা তারকাকে নিয়ে। সাবেক উলভস কোচের আশা সামনের মৌসুমেও হ্যারি কেইন টটেনহ্যামেই খেলবে এবং এই বিষয়ে তিনি আর কোন কথা বলতেও রাজি নন।

নুনো ইস্পারিতো বলেন, “হ্যারি আমাদের দলের খেলোয়াড়, এটিই শেষ কথা। অন্য কিছু নিয়ে আর কথা বলার দরকার নেই। ইউরো পর এখন তার বিশ্রাম নিয়ে সতেজ হয়ে ফিরে আসার সময়। সে ফেরার পরই তার সঙ্গে কথা হবে, সামনের চ্যালেঞ্জের জন্য তাকে প্রস্তুত থাকতে হবে।”

ছবিঃ ইন্টারনেট

গেল মৌসুমে প্রিমিয়ার লিগে শুরুটা দারুণ করেছিল টটেনহ্যাম হটস্পার্স। গত ডিসেম্বরে লিগ টেবিলের শীর্ষেও উঠেছিল হোসে মরিনহোর দল। তবে এরপরই ছন্দ হারায় লন্ডনের ক্লাবটি। শেষ পর্যন্ত সাত নম্বরে থেকে লিগ শেষ করে ব্যর্থতা দায়ে চাকরি হারান কোচ হোসে মরিনহো।

নতুন মৌসুমে হ্যারি কেইনকে নিয়েই উন্নতি করতে চান নুনো ইস্পারিতো। ইংলিশ তারকা দলের থাকার বিষয়ে কোন সন্দেহ নেই জানিয়ে তিনি বলেন, “তার থাকার বিষয়ে নিয়ে আমার কোনো সন্দেহ নেই। আমরা অনেক উচ্চাকাঙ্ক্ষী, এবং আমরা ভালো করতে চাই। হ্যারিও এভাবে চিন্তা করে সেই ব্যাপারে আমার সন্দেহ নেই।”